সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / দেশ প্রেমের শপথ নিয়ে লামায় স্বাধীনতা দিবস পালিত

দেশ প্রেমের শপথ নিয়ে লামায় স্বাধীনতা দিবস পালিত

Display - Rafiq - Lama news 26.03.16 (news 2pic) f1-2

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

আজ ২৬ মার্চ। রক্ত অশ্রুস্নাত বিক্ষুব্ধ বিদ্রোহের দিন। বাঙালীর শৃঙ্খলমুক্তির দিন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বিশ্ব মানচিত্রে লাল-সবুজের পতাকা জায়গা করে নেয়ার দিন। হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের বুকে স্বাধীন অস্তিত্ব ঘোষণা করেছিল বীর বাঙালী। দক্ষিণ এশিয়ার একমাত্র দেশ হিসেবে স্বাধীনতার জন্য সশস্ত্র যুদ্ধে অবতীর্ণ হয়েছিল এ ব-দ্বীপের মানুষ। ইতিহাসের পৃষ্ঠা রক্তে রাঙিয়ে, আত্মত্যাগের অতুলনীয় দৃষ্টান্ত সৃষ্টি করে একাত্তরের এই দিনে যে সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল এ দেশের মানুষ। দীর্ঘ ৯ মাসের মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের রক্ত ও ২ লক্ষ মা-বোনের সংঘমের বিনিময়ে স্বাধীনতা অর্জন চূড়ান্ত হয়। রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের সূচনার সেই গৌরব ও অহঙ্কারের দিন আজ।

Display - Rafiq - Lama news 26.03.16 (news 2pic) f1-1দিবসটি পালন উপলক্ষ্যে লামা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজন করা হয় বর্ণাঢ্য নানান কর্মসূচীর। আয়োজনের মধ্য ছিল, শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনা, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

দিনব্যাপী আয়োজনে সভাপতিত্ব করেন লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। আরো উপস্থিত ছিলেন, লামা পৌরসভা মেয়র জহিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, লামা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল হোসেন সহ রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, এনজিও কর্মী, সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/