সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / দ্রুত কাজ শেষ করার তাগিদ সংসদীয় কমিটির : বন্যায় ক্ষতিগ্রস্ত অবকাঠামো মেরামতে পাউবোর প্রায় ৬৫ কোটি টাকা বরাদ্দ

দ্রুত কাজ শেষ করার তাগিদ সংসদীয় কমিটির : বন্যায় ক্ষতিগ্রস্ত অবকাঠামো মেরামতে পাউবোর প্রায় ৬৫ কোটি টাকা বরাদ্দ

দ্রুত কাজ শেষ করার তাগিদ সংসদীয় কমিটির বন্যায় ক্ষতিগ্রস্ত অবকাঠামো মেরামতে পাউবোর প্রায় ৬৫ কোটি টাকা বরাদ্দ

দ্রুত কাজ শেষ করার তাগিদ সংসদীয় কমিটির
বন্যায় ক্ষতিগ্রস্ত অবকাঠামো মেরামতে পাউবোর প্রায় ৬৫ কোটি টাকা বরাদ্দ

অজিত কুমার দাশ হিমু, কক্সভিউ:

চলতি বর্ষা মৌসুমে ঘূর্ণিঝড় কোমেনের প্রভাব ও প্রবল বর্ষণে পাহাড়ী ঢলে কক্সবাজারসহ ৩৩টি জেলায় বন্যা দেখা দেয়। বন্যায় ক্ষতিগ্রস্ত ভেড়ী-বাঁধসহ অবকাঠামো মেরামতের জন্য পানি সম্পদ মন্ত্রণালয় থেকে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কে প্রায় ৬৫ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। মেরামত কাজ দ্রুত শেষ করতে ৫টি জরুরি আপদকালীন কাজ নিরুপণ কমিটি গঠন করা হয়েছে।

জাতীয় সংসদ ভবনে ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র বৈঠকে এ তথ্য জনানো হয়েছে।

কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম, এ কে এম ফজলুল হক, মোঃ ফরিদুল হক খান, রেজওয়ান আহাম্মদ তৌফিক ও সেলিনা জাহান লিটা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কমিটি বৈঠকে অবকাঠামো মেরামতের কাজ দ্রুত শেষ করার পরামর্শ দিয়েছে। একই সঙ্গে এসব কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার তাগিদ দেয়া হয়েছে।

বৈঠক সূত্র জানা যায়, মন্ত্রণালয়ের হিসাব মতে চলতি বর্ষা মৌসুমে ঘূর্ণিঝড় কোমেনের প্রভাব ও প্রবল বর্ষণে ৩৩টি জেলায় বন্যা দেখা দেয়। যে কারণে পাউবোর অবকাঠামোতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বিভিন্ন জেলা থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ক্ষতিগ্রস্ত অবকাঠামো মেরামতের জন্য পাউবোর ৩৩টি বিভাগে মোট ৬৪ কোটি ৭০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। জরুরি আপদকালীন কাজ নিরুপণ কমিটির সুপারিশ অনুযায়ী ইতোমধ্যে মেরামত কাজও শুরু হয়েছে।

বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের নিডবেস সেটআপ এবং নিয়োগ কার্যক্রম দ্রুত সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

এছাড়া পলি জমে যাওয়া নদীগুলোর প্রবাহ ঠিক রাখার জন্য চলমান ড্রেজিং কার্যক্রম বৃদ্ধির তাগিদ দেয়া হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/