সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / তথ্য ও প্রযুক্তি / পরিবর্তন আসবে অ্যান্ড্রয়েডে

পরিবর্তন আসবে অ্যান্ড্রয়েডে

অনলাইন ডেস্ক :

এবার বড়সড় বদল আসতে চলেছে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে। বদলে যেতে পারে ব্যবহারের অভিজ্ঞতা। আসলে অ্যান্ড্রয়েডের জন্য একগুচ্ছ নতুন ফিচার আনতে চলেছে গুগল। স্পেনের বার্সেলোনা শহরে চলতি বছরের ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেস চলছে এই সময়। সেখানেই গুগল বেশ কিছু নতুন ফিচার আনার কথা ঘোষণা করেছে।

এই ফিচারগুলো অ্যান্ড্রয়েডসহ সকল ক্ষেত্রেই পাওয়া যেতে পারে। এর মধ্যে কিছু ফিচার শিগগিরই উন্মোচন করা হবে বলে জানা গেছে।

দেখে নেওয়া যাক কী কী ফিচার বদলাতে পারে—

গুগল মিট : গুগল জানিয়েছে, এবার থেকে আরও বেশি অ্যান্ড্রয়েড মোবাইল ডিভাইসে গুগল মিট এর ‘নয়েজ ক্যানসেলেশন’ ফিচার পাওয়া সম্ভব হবে। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা কলের সময় ব্যাকগ্রাউন্ড সাউন্ড দূর করতে পারবেন।

গুগল কিপ : মোবাইল কংগ্রেসের মঞ্চ থেকে গুগল জানিয়েছে, তারা শিগগিরই এমন ফিচার আনতে চলেছে যাতে একটি একক নোট উইজেটের মাধ্যমে ব্যবহারকারী সহজেই নোট পরিচালনা করতে পারেন। সেইসঙ্গে হোম স্ক্রিন থেকেই তারা করণীয় তালিকাটি পরীক্ষা করতে পারবেন। এই উইজেট-টি ব্যাকগ্রাউন্ডের রঙ প্রদর্শন করবে সঙ্গে রিমাইন্ডারও দেবে।

গুগল ড্রাইভ : ব্যবহারকারীরা এবার স্টাইলাস ব্যবহার করতে পারবেন। অ্যান্ড্রয়েড ডিভাইসে গুগল ড্রাইভ অ্যাপে পিডিএফ একত্রিত করতে পারবেন। এছাড়াও, নিজের ট্যাবলেট বা ফোনে গুরুত্বপূর্ণ পাঠ্য সংরক্ষণ করতে হাইলাইটার টুল ব্যবহার করতে পারেন।

গুগল ক্রোম : গুগলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এবার থেকে ব্যবহারকারীরা সহজেই ক্রোমের বিষয়বস্তুর আকার বাড়াতে সক্ষম হবেন। এর মধ্যে পাঠ্য, ছবি, ভিডিও এবং ইন্টারেক্টিভ কন্ট্রোলও অন্তর্ভুক্ত থাকবে। এগুলো ৩০০ শতাংশ পর্যন্ত বাড়ানো যেতে পারে।

গুগল ওয়ালেট : গুগল ওয়ালেট অ্যাপ অ্যান্ড্রয়েডে নতুন অ্যানিমেশন পাবে। গুগল জানিয়েছে, নতুন ‘ট্যাপ টু পে অ্যানিমেশন’ আগামী সপ্তাহে গুগল ওয়ালেটে আসছে। এটি ব্যবহারকারীদের ইন-স্টোর লেনদেন নিশ্চিত করতে সহায়তা করবে।

নতুন ইমোজি : প্রযুক্তি জায়ান্টটি জানিয়েছে, এবার থেকে নতুন ইমোজি সংমিশ্রণ করা যাবে ইমোজি কিচেনে। এতে ব্যবহারকারীরা জি বোর্ডের মাধ্যমে ম্যাশ আপ, রিমিক্স এবং স্টিকার হিসেবে সেগুলো শেয়ার করতে পারবেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sagar-22-4-2024.jpeg

ঈদগাঁও উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে ১৭ জনের মনোনয়ন দাখিল

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নির্বাচন কমিশন ঘোষিত দ্বিতীয় ধাপের তফশিল অনুযায়ী আগামী ২১ মে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/