সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পৃথিবীর সবচেয়ে দামি গাড়ি

পৃথিবীর সবচেয়ে দামি গাড়ি

পৃথিবীর সবচেয়ে দামি গাড়ি

পকেট গড়ের মাঠ হোক বা টেবিলে মানিপ্ল্যান্ট, স্বপ্ন দেখতে তো আর ট্যাক্স লাগে না। যখন ইচ্ছে চেপে পড়তেই পারেন স্বপ্নের গাড়িতে। সে আবার যে সে গাড়ি নয়, পৃথিবীর সবচেয়ে দামি গাড়ি।

লিমুজিন কিংবা বিএমডব্লিউ দেখে যদি মন ‘গার্ডেন গার্ডেন’ হয়, তো পৃথিবীর সবচেয়ে দামি পাঁচটি গাড়ি দেখলে মন ‘পাখি পাখি’ হবেই। এতদিন বন্ড বা ব্যাটম্যানের ছবিতে তাঁদের মাথা চক্কর লাগানো গাড়ি দেখে আপনি হয়তো ভেবেছেন সিনেমায় কী না হয়।

কিন্তু বাস্তবে তেমন গাড়ি স্বশরীরে বিদ্যমান। এই মহার্ঘ গাড়িগুলির কোনওটা ফরমায়েসি তো কোনওটা শুধুমাত্র গুটিকয়েকই বানানো হয়েছে এবং হটকেকের মতো বিক্রিও হয়। পৃথিবীর সবচেয়ে দামি পাঁচটি গাড়ির সুলুকসন্ধান রইল।

বুগাত্তি ভেরন সুপার স্পোর্টস

সর্বোচ্চ স্পিড ৪০৮.৮৪ কিমি প্রতি ঘণ্টা। গাড়ি স্টার্ট দিয়েই মাত্র আড়াই সেকেন্ডের মাথায় স্পিড তোলা যায় ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা। কম্পিউটার পরিচালিত এই গাড়ির দাম ২.৪ মিলিয়ন ডলার।

লাইকান হাইপারস্পোর্ট

এই গাড়ির জন্মস্থান আরবদেশ। বানিয়েছেন সেদেশেরই প্রযুক্তিবিদেরা। এই মডেলের মাত্র ৭টি গাড়ি বানানো হয়। তার মধ্যে একটি কিনে নেয় এমিরেটস পুলিশ টহলদারি করার জন্য। সর্বোচ্চ স্পিড ৩৮৫ কিমি প্রতি ঘণ্টা। দাম ৩.৪ মিলিয়ন ডলার। ৪২০টি ১৫ ক্যারাট হিরে বসানো আছে এ গাড়িতে। চাইলে এ গাড়ির হেডলাইটে আরও মণিমুক্তো বসাতে পারেন ক্রেতারা।

ল্যাম্বরঘিনি ভেনেনো

এক্কবারে আক্ষরিক সাই-ফাই গাড়ি। সর্বোচ্চ স্পিড ৩৫৫ কিমি প্রতি ঘণ্টা। লাইকান হাইপারস্পোর্টের মতো এটির ইঞ্জিনও ৭৪০ হর্স পাওয়ার। মোট ৯টি গাড়ি বানানো হয়েছিল। আনুষ্ঠানিক লঞ্চের আগেই বিক্রি হয়ে যায় সবকটি। দাম ৪.৫ মিলিয়ন ডলার।

কোয়েনিগসেগ সিসিএক্সআর ট্রেভিটা

১০০৪ হর্স পাওয়ার ইঞ্জিনের এই গাড়ির সর্বোচ্চ স্পিড ৪০৮.৭৭ কিমি প্রতি ঘণ্টা। তবে এর আসল ক্যারিশমা অন্য জায়গায়। রেসিন, ডায়মন্ড ডাস্ট ও কার্বন ফাইবার মিশিয়ে কোয়েনিগসেগ তৈরি করেছে একটি বিশেষ ডায়মন্ড উইভ। পুরো গাড়িটাই মুড়ে দেওয়া হয়েছে সেই হিরের চাদরে। দাম ৪.৮ মিলিয়ন ডলার।

মেবাক এক্সেলেরো

এটি একেবারেই কাস্টম-মেড কার। একটিমাত্রই আছে এই ধরাধামে। নতুন টায়ারের বিজ্ঞাপনের জন্য ২০০৪ সালে অর্ডার দিয়ে এই গাড়িটি তৈরি করে ফুলডা টায়ার্স। ২০১১ সালে র‌্যাপার বার্ডম্যান কিনে নেয় ৭০০ হর্স পাওয়ার এবং টুইন-টার্বো ভি-১২ ইঞ্জিনের এই গাড়ি। দাম পড়েছিল ৮ মিলিয়ন ডলার। সর্বোচ্চ স্পিড ৩৫০.৮৩৭ কিমি প্রতি ঘণ্টা।

সূত্র: প্রহরনিউজডটকম,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/