সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পেকুয়ায় বাল্য বিবাহে কুফল ও নারী নির্যাতন প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত

পেকুয়ায় বাল্য বিবাহে কুফল ও নারী নির্যাতন প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত

Shagir 22-12-2015 (news & 2pic) f1 (2)এস.এম.ছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজারের পেকুয়া থানা পুলিশের উদ্যোগে বাল্য বিবাহের কুফল ও নারী নির্যাতন প্রতিরোধে করণীয় শীর্ষক পৃথক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে জনগুরুত্ব কর্মশালাটি অনুষ্টিত হয়। পেকুয়া থানার ওসি জিয়া মো: মোস্তাফিজ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্টিত পৃথক কর্মশালায় প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মারুফুর রশিদ খান। মঙ্গলবার সকালে প্রথম অধিবেশনে বাল্য বিবাহ বন্ধে করণীয় শীর্ষক কর্মশালায় পেকুয়ার প্রত্যেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, গন্যমান্য ব্যক্তি, বিভিন্ন জনপ্রতিনিধি, কাজী, পুরোহিতগণ অংশ নেন। পরে, দ্বিতীয় অধিবেশন বিকাল ৩টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে নারী নির্যাতন প্রতিরোধে করণীয় শীর্ষক কর্মশালাটি অনুষ্টিত হয়।

কর্মশালায় বক্তব্য রাখেন, পেকুয়ার ইউএনও মারুফুর রশিদ খান। পেকুয়া থানার ওসি মো. জিয়া মো. মোস্তাফিজ ভূঁইয়া। পেকুয়া থানার ওসি (তদন্ত) শেখ আশরাফুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত এ কর্মশালায় পেকুয়া উপজেলার আটটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষার্থী ও একটি মাদ্রাসার অধ্যক্ষসহ শিক্ষার্থীরা অংশ নেন। কর্মশালায় বক্তরা বলেছেন, সমাজ ও রাষ্ট্রের উন্নয়ন অগ্রযাত্রার অন্তরায় ব্যাধি হিসাবে দাড়িয়েছে বাল্য বিবাহ ও নারী নির্যাতন। এসব বন্ধে সকলের সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত রাখা প্রতিটি দেশ ও সমাজ সভ্যতা প্রেমিক নাগরিকের অন্যতম প্রধান দায়িত্ব ও কর্তব্য। বাল্য বিবাহ বন্ধে শিক্ষা প্রতিষ্টানের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীদের ব্যাপকভাবে ভূমিকা রাখার জন্য কর্মশালায় উপস্থিত বক্তারা উদাত্ত আহবান জানান।

এছাড়াও সমাজ ও পরিবাবের প্রত্যেকটি স্তরে নারী নির্যাতন প্রতিরোধে সবাইকে সচেতন আর দায়িত্বশীল হতে হবে বলেও মন্তব্য করেন। পুরো কর্মশালা সঞ্চালনায় ছিলেন, পেকুয়া থানার ওসি তদন্ত শেখ আশরাফুজ্জামান খান।

এছাড়া পেকুয়া থানায় কর্মরত পুলিশ অফিসার ও সৈনিকরা এতে উপস্থিত অংশগ্রহন করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/