সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / পেকুয়ায় বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ভোট গ্রহণ সম্পন্ন

পেকুয়ায় বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ভোট গ্রহণ সম্পন্ন

গুলি ও পিটুনিতে সাংবাদিকসহ আহত-৫ : আ.লীগ ও বিএনপি’র ৭ নেতা আটক

Election - Mukul 31-03-16 news 3pic f-1 (2)

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে কক্সবাজারের পেকুয়ার ৭ ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। সকাল সাড়ে ১০টার পর থেকে দুপুর পর্যন্ত বেশ কয়েকটি কেন্দ্রে ধাওয়া পাল্টা ধাওয়া ও আধিপত্য বিস্তারের ঘটনা ঘটে। বিভিন্ন অভিযোগে আটক করা হয় ৭জনকে। আইন-শৃঙ্খলা বাহিনীর গুলি ও পিটুনিতে সময় টিভির জেলা প্রতিনিধি সুজাউদ্দিন রুবেলসহ ৫জন আহত হয়। আহতদের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভোট গ্রহণ চলাকালে পেকুয়ার চৌমুহনীস্থ জিএমসি ইনিস্টিটিউট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে স্ট্রাইকিং ফোর্সের গুলি ও লাঠিচার্জে আহত হয় পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, যুগ্ম-সম্পাদক আবু শামা, আবুল হাসেম টুকু, সেচ্ছসেবকলীগের মোহাম্মদ ইকবাল। পরে আহত এই চারজনকে বিজিবি আটক করে। তন্মধ্যে তিনজনকে পেকুয়া থানায় ও একজনকে এএসপি সদর সার্কেলের কাছে সোপর্দ করেন।

এছাড়া মেহেরনামা কেন্দ্রে পুলিশের সাথে অসদাচরণের অভিযোগে উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, মইয়াদিয়া কেন্দ্র থেকে ব্যালট পেপারের একটি মুন্ডা নিয়ে যাওয়ার সময় বিএনপি নেতা জসীম উদ্দিন ও পূর্ব গোয়াখালী কেন্দ্রের ভিতর বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করায় যুবদলের সাংগঠনিক সম্পাদক ইউছুফ রুবেলকে আটক করা হয়।

উপজেলার মগনামা ও টৈটং ইউনিয়নের ৩টি কেন্দ্রে আধিপত্য বিস্তারের চেষ্টা হলে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও উত্তেজনা ছড়ালেও আইন-শৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এসময় কেন্দ্রের সংবাদ সংগ্রহ করতে গেলে র‌্যাব সদস্যের পিটুনিতে আহত হয় সাংবাদিক সুজাউদ্দিন রুবেল। ৭ ইউনিয়নের ৬৩টি কেন্দ্রের মধ্যে বেশীর ভাগ কেন্দ্রে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়।

র‌্যাব-বিজিবি ছাড়াও জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৫১৭ জন পুলিশ আনসার সদস্য কেন্দ্রে ও স্ট্রাইকিং ফোর্সে দায়িত্ব পালন করেন।

এদিকে, কক্সবাজার ইলেকট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) সাধারণ সম্পাদক তৌফিকুল ইসলাম লিপু জানিয়েছেন, সাংবাদিক রুবেলকে পিটিয়ে আহত করার ঘটনায় জড়িত র‌্যাবের উপ-অধিনায়ক সৈয়দ মহসিনুল হকসহ জড়িতদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা না নেয়া পর্যন্ত র‌্যাবের সব ধরনের সংবাদ বর্জনের সিদ্ধান্ত নিয়েছে।

আহতাবস্থায় আটক হওয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম বলেন, কেন্দ্রে শান্তিপূর্ণ ভোট চলছিল। আমরা কয়েকজন ভোট দিতে যাই। দলীয় পরিচয় পাওয়া মাত্রই রহস্যজনক কারণে র‌্যাব ও বিজিবি’র সদস্যরা আমাকে ছড়রা গুলিকরা ছাড়াও চারজনকে পিটিয়ে জখম করে। পেকুয়া থানার ওসি ও পেকুয়ার ইউএনও উপস্থিত না হলে প্রাণে রক্ষা পেতামনা।

অন্যদিকে, নির্বাচনের দু’দিন আগে অপহরণ হওয়া টৈটং ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ শহিদুল্লাহর খোঁজ মেলেনি বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত। এই অপহরণের অভিযোগে ওই ইউনিয়নের আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী জাহেদ চৌধুরী ও চকরিয়ার বরইতলী ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলামসহ ১৭জনকে আসামী করে পেকুয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ জিয়া মোহাম্মদ মোস্তাফিজ ভুইয়া বলেন, স্ট্রাইকিং ফোর্স কর্তৃক ৭জনকে আটক করা হয়েছে। তাদের ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/