সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / পেকুয়ায় র‌্যাবের অভিযানে রিক্সার গ্যারেজ থেকে ১১টি বন্দুক ও বিপুল সরঞ্জামসহ আটক-২

পেকুয়ায় র‌্যাবের অভিযানে রিক্সার গ্যারেজ থেকে ১১টি বন্দুক ও বিপুল সরঞ্জামসহ আটক-২

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের পেকুয়ায় রিক্সার গ্যারেজে অভিযান চালিয়েছে র‌্যাব-৭ কক্সবাজারের একটি টিম। ঘন্টাব্যাপী অভিযানকালে ১১টি দেশীয় তৈরী বন্দুক, তাজা কার্তুজ ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরীর সরঞ্জাম এবং অস্ত্র তৈরীতে জড়িত অভিযোগে দুইজনকে আটক করেছে। সোমবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উপজেলার টৈটং ইউনিয়নের নাপিতখালী দক্ষিণপাড়ায় এ অভিযান চালানো হয়।

স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন থেকে বিভিন্ন গ্যারেজ ঘিরে অস্ত্র তৈরী ও মজুদ ছাড়াও বিভিন্ন এলাকায় সরবরাহ হয়ে আসছে পেকুয়া থেকে। ইতিপূর্বে ওই এলাকা ও নিকটবর্তী স্থান থেকে র‌্যাব আরো দুই দফা অভিযান চালিয়ে ৯টি অস্ত্র উদ্ধার করেছিল। এবার সাধারণ মানুষসহ আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে রিক্সা তৈরী ও মেরামতের গ্যারেজে গড়ে তোলা হয় অস্ত্র তৈরীর কারখানা। এছাড়া সড়ক ও নৌপথের সুবিধা নিয়ে অপরাধীরা পেকুয়াকে অবৈধ অস্ত্র পাচারের ট্রানজিট রোড় হিসেবে ব্যবহার করছে। গোপন সূত্রে এখবর পেয়ে র‌্যাব টিম অভিযান চালায় সোমবার বিকালে।

সূত্র আরো জানায়, অস্ত্রসহ আটক দুই যুবক স্থানীয় দা’বাহিনীর অন্যতম সদস্য এই বাহিনীর সশস্ত্র সদস্যরা অস্ত্র তৈরী, বেচাকেনা ও এলাকায় পাহাড় ও জমি দখল, অপহরণ, আধিপত্য বিস্তার ও বাড়াতে হিসেবে ব্যবহার করে আসছিল। একই বাহিনীর আরেক সদস্য জমির হোসেনকে বন্দুক ও কার্তুজসহ ইতিপূর্বে গ্রেপ্তার করে পেকুয়া থানা পুলিশ।

অভিযানকালে অস্ত্র, গুলি ও সরঞ্জাম ছাড়াও আটক করা হয় ওই এলাকার জাফর আলমের ছেলে মো.ছৈয়দ নুর (৩২) ও মো.হোসেনের ছেলে মো.আবদুল কাদের (৩৪) কে।

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর মো.রুহুল আমিন বলেন, কক্সবাজারের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে আট উপজেলায় অপরাধী ও অপরাধ কর্মকান্ড সনাক্ত ও জানতে আমরা সোর্স নিয়োগ করেছি। ওই সোর্স থেকে খবর পেয়ে সোমবার সন্ধ্যায় তাৎক্ষণিক অভিযান চালায়। অভিযানকালে অস্ত্র,গুলিসহ আটক দুইজনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হবে।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/