সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / মহাসড়কেই খানা-খন্দক

মহাসড়কেই খানা-খন্দক

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

টানা বেশ কিছু দিনের প্রচন্ড বৃষ্টিপাতে গ্রামীণ সড়কের ন্যায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক জুড়েই খানা-খন্দকে চেয়ে গেছে। এতে করে স্থানীয় সহ দূরপাল্লার বড় বড় যানবাহন চালকরা দিবারাত্রী গাড়ি চালানোর ক্ষেত্রে মহাবিপাকে পড়েছে।

দেখা যায়, চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কের ঈদগাঁও বাসষ্টেশন হতে নতুন বাজার পর্যন্ত সড়ক জুড়েই যত্রতত্র স্থানে খানা-খন্দকে চেয়ে গেছে। গেল বৃষ্টিপাতের ফলে সড়কের মাঝখানে বড় বড় গর্তের সৃষ্টি বলে জানা যায়। এদিকে এসব গর্তের কারণে স্থানীয় ছোট যানবাহন চালক সহ ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজারের বড় বড় যানবাহন চালকরাও গাড়ি চালাতে গিয়ে নিদারুণ কষ্ট পাচ্ছে।

অন্যদিকে মহা সড়কের পাশাপাশি গ্রামীণ পোকখালী-গোমাতলী, ঈদগাঁও-ঈদগড়, ঈদগাঁও- চৌফলদন্ডী সহ পাড়া গায়ের যোগাযোগ সড়ক ও খানা-খন্দকে ছড়িয়ে গেছে। যা দিয়ে যানবাহন চলাচলের ন্যায় লোকজনও চলাফেরা করতে কষ্ট পাচ্ছে। এ বিষয়ে কয়েক জন ছোট যানবাহন চালকদের সাথে কথা হলে তারা গেল বৃষ্টিতে রাস্তার মাঝখানে গর্ত হয়েছে বলে জানান। অপরদিকে কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা হলে- তারা পর্যটন নগরী কক্সবাজারে দেশের বিভিন্ন স্থান আসছে পযটকেরা। পর্যটক আর যানবাহন চলাচলের সুবিধার্থে মহা সড়কের মাঝে মাঝে বড় বড় গর্তটি ভরাট করে দিলে ভাল হয় বলে মত প্রকাশ করেন।

অপরদিকে একাধিক পথচারীর সাথে কথা হলে- বৃষ্টির কারণে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ঈদগাঁও বাসষ্টেশন, কলেজ গেইট, মেহের ঘোনা, সাতঘড়িয়া পাড়া, কালিরছড়া, ট্রান্সপোর্ট ও নতুন বাজার এলাকায় গর্ত ভরাট করে জন ও যানবাহন চলাচলে বিঘ্ন থেকে মুক্তি দেওয়ার আহবান জানান সংশ্লিষ্ট কর্তপক্ষের নিকট।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/