সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / মহেশখালীতে আটকে আছে স্কুল ওয়াশ ব্লক নির্মাণ কাজ

মহেশখালীতে আটকে আছে স্কুল ওয়াশ ব্লক নির্মাণ কাজ

নোনাছড়ি সরকারী প্রাঃ বিঃ অসমাপ্ত ওয়াশ ব্লক

নোনাছড়ি সরকারী প্রাঃ বিঃ অসমাপ্ত ওয়াশ ব্লক

শহীদুল ইসলাম কাজল; মহেশখালী :

সুস্বাস্থ্য সুস্থ্য মন মেধা বিকাশের অন্তরায়। মেধা সৃষ্টির কারখানা নামক স্কুল ক্যাম্পাসে কচিকাঁচা শিক্ষার্থীদের সুস্বাস্থ্য নিশ্চিতকল্পে বর্তমান সরকার হাতে নেয় স্কুল ক্যাম্পাসে ওয়াশ ব্লক নির্মাণের মতো যুগপোযুগী পদক্ষেপ। অনেক স্কুলে ইতোমধ্যে ওয়াশ ব্লক নির্মাণ কাজ শেষ হওয়ায় এর অনেকটা সুফল পাচ্ছেন শিক্ষক শিক্ষার্থীরা।

কক্সবাজার জেলার দ্বীপ উপজেলার মহেশখালীর প্রত্যেকটা স্কুলে ওয়াশ ব্লক নির্মাণ কাজ শেষ হলেও এখনো অসমাপ্ত থেকে যায় কালারমারছড়া ইউনিয়নের নোনাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ওয়াশ ব্লক নির্মাণ কাজ।

অনুসন্ধানে জানা যায়, এলাকার কিছু কুচক্রী মহলের ইন্দনে ওয়াশ ব্লক নির্মাণ নিয়ে স্কুল পরিচালনা কমিটি ও প্রধান শিক্ষকের মধ্যে মতবিরোধ সৃষ্টির কারণে নির্মাণ কাজ শেষ হয়নি। ফলে দূর্ভোগে পড়েছেন স্কুলের সাতশত ছাত্র-ছাত্রী। স্কুলে ওয়াশ ব্লক, টয়লেট না থাকায় পার্শ্ববর্তী বাড়ি গুলোর টয়লেট ব্যবহার করতে হচ্ছে শিক্ষার্থীদের এমনই জানান অনেক অভিভাবক। ওয়াশ ব্লকের কাজ বন্ধ হয়ে গেলেও কার্যকর কোন পদক্ষেপ নিচ্ছেন না বাস্তবায়নের দায়িত্বপ্রাপ্ত জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

ওয়াশ ব্লকের কাজ শেষ না হওয়ায় শিক্ষা অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অবহেলাকেও দায়ী করেন সচেতন মহল। অবস্থা দৃষ্টে মনে হয় কর্তৃপক্ষের এগুলো দেখার যেন সময় নেই। এছাড়া যে সব স্কুলে ওয়াশ ব্লক নির্মিত হয়েছে সেখানে টয়লেট ব্যবহারের পর হাত ধুঁয়ার সাবান না থাকায় শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত হচ্ছেনা বলে অভিযোগ উঠেছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sagar-22-4-2024.jpeg

ঈদগাঁও উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে ১৭ জনের মনোনয়ন দাখিল

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নির্বাচন কমিশন ঘোষিত দ্বিতীয় ধাপের তফশিল অনুযায়ী আগামী ২১ মে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/