সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / মুক্তির অপেক্ষায় ‘এ্যাডভেঞ্চার অব সুন্দরবন’

মুক্তির অপেক্ষায় ‘এ্যাডভেঞ্চার অব সুন্দরবন’

অনলাইন ডেস্ক :
‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা। সম্প্রতি সেন্সর ছাড়পত্র পায় আবু রায়হান জুয়েলের ‘এ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। এটি সিয়াম আহমেদ ও পরীমনি জুটির দ্বিতীয় সিনেমা। এ বছর মুক্তি পাচ্ছে না এ সিনেমা। আগামী বছরের ২০ জানুয়ারি প্রেক্ষাগৃহে আসবে জানালেন পরিচালক। এর আগে তিনি বলেছিলেন চলতি বছরেই সিনেমাটি প্রেক্ষাগৃহে আসবে।

সেন্সর ছাড়পত্র মিলল সিয়াম আহমেদ ও পরীমনি জুটির দ্বিতীয় সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। ফলে এটি সিনেমাহলে মুক্তিতে কোনো বাধা নেই। তারপরও এত দেরি করে মুক্তি দেয়ার কারণও জানিয়েছেন এ পরিচালক।

তিনি বলেন, ‘সবকিছু রেডি হওয়ার পরও এ বছর আমার প্রথম সিনেমা অ্যাডভেঞ্চার অব সুন্দরবন রিলিজ দিতে পারছি না। কারণ বাচ্চাদের এসএসসি ও ফাইনাল পরীক্ষা সামনে।’

পরিচালক বলেন, এইচএসসি এবং এসএসসি পরীক্ষার কারণে সিনেমাটি এ বছর মুক্তি দেয়া হচ্ছে না। সিনেমাটির বড় অংশজুড়ে যেহেতু শিশুরা জড়িত, আমরা তাদের সিনেমাটি দেখাতে চাই। এ জন্যই এমন সিদ্ধান্ত।

তিনি আরও বলেন, এই সিনেমাটি শিশুদের জন্য নির্মিত। তারাই যদি দেখার সময়, সুযোগ না পায়, তাহলে আমার দুই বছরের পরিশ্রম ব্যর্থ হবে। তাই আমি ও আমার সহযোগী প্রযোজক বঙ্গ মিলে সিদ্ধান্ত নিয়েছি আগামীবছরের ২০ জানুয়ারি সিনেমাটি সারাদেশে মুক্তি দেব।

‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা। ২০১৮-১৯ অর্থবছরে এটি ৬০ লাখ টাকা অনুদান পায়। ২০২০ সালে চালু হয় সিনেমার ক্যামেরা। এরপর করোনাসহ নানা কারণে কাজ শেষ হতে বিলম্ব হয়। অবশেষে মুক্তির দ্বারপ্রান্তে সিনেমাটি।

বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক মুহাম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। এর চিত্রনাট্য লিখেছেন জাকারিয়া সৌখিন।

সিনেমাতে রাতুল চরিত্রে দেখা যাবে সিয়াম আহমেদকে। পরীমনি রয়েছেন তৃৃষা চরিত্রে। বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মুনিরা মিঠু, কচি খন্দকার, আশিষ খন্দকার এবং ২০ জনের বেশি শিশুশিল্পী।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/