সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / রংপুরে জাপানি নাগরিক হত্যার দায় স্বীকার করেছে আইএস: রয়টার্স

রংপুরে জাপানি নাগরিক হত্যার দায় স্বীকার করেছে আইএস: রয়টার্স

রংপুরে জাপানি নাগরিক হত্যার দায় স্বীকার করেছে আইএস: রয়টার্স

রংপুরের কাউনিয়া উপজেলার আলুটারি গ্রামে জাপানি নাগরিক হোসি কুনিও হত্যার দায় এক টুইট বার্তায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) স্বীকার করেছে বলে জানিয়েছে আর্ন্তজাতিক সংবাদমাধ্যম রয়টার্স। এক সপ্তাহের মধ্যে এটি দ্বিতীয় ঘটনা।

ঢাকা থেকে সিরাজুল কাদিরের নামে প্রকাশিত ঐ প্রতিবেদেনে দাবি করা হয়েছে গ্রুপটি তাদের টুইট বার্তায় এধরনের আরও হামলা চালানোর ইঙ্গিত দিয়েছে। সোমবার ঢাকায় ইতালীয় নাগরিক চেজারে তাভেল্লা নিহত হবার পর মধ্যপ্রাচ্যভিত্তিক এই জঙ্গি সংগঠনটি দায় স্বীকার বলে জানিয়েছিল ‘সাইট ইন্টিলিজেন্স গ্রুপ।’

শনিবার সন্ধ্যায় এই হত্যায় জড়িত সন্দেহে চারজনকে আটক করার কথা জানিয়েছে পুলিশ। আর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল একাধিক সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে ‘দেশে অস্থিতিশীলতা সৃষ্টির উদ্দেশ্যে’ এই হত্যাকান্ড সংগঠিত হয়েছে বলে দাবি করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান রয়টার্সকে বলেন, মোটর সাইকেলে করে আসা তিনজন মুখোশধারী লোক জাপানি নাগরিক হোসিকে গুলি করে হত্যা করেছে। একইভাবে চেজার তাভেল্লাকেও হত্যা করা হয়েছিল।

বিদেশী নাগরিকের উপর হামলার ঘটনা বাংলাদেশে বিরল। ইসলামিক স্টেট তাদের টুইট বার্তায় আরও হামলার হুমকি দিয়ে বলেন, ধর্মযোদ্ধা কোয়ালিশনের দেশগুলোর নাগরিকদের বিরুদ্ধে চলমান নিরাপত্তা অপারেশনের একটি সিরিজ অব্যাহত থাকবে, তারা নিরাপত্তা বা মুসলিম দেশগুলোতে জীবিকা নির্বাহ করতে পারবে না বলেও টুইট বার্তায় জানায় আইএস।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাট বলেন, ‘এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত এমন সকল দিক বিবেচনায় তদন্ত করে অপরাধীদের দ্রুত বিচারের আওতায় আনতে বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবি জানাই।’

– প্রিয়ডটকমডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/