সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / রফিকুল সভাপতি-আভাষ সাধারণ সম্পাদক : উখিয়া প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন

রফিকুল সভাপতি-আভাষ সাধারণ সম্পাদক : উখিয়া প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন

Election  - Rafiq -kutbazar 19.12.2015 (news & 1pic) f1রফিক মাহামুদ; কোটবাজার :

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় বহুল প্রতিক্ষিত উখিয়া প্রেসক্লাব নির্বাচন সম্পন্ন হয়েছে। ১৯ ডিসেম্বর সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন। এ সময় ভোটারেরা তাদের নিজের ভোট প্রদান করে উখিয়া প্রেসক্লাব নির্বাচনে তাদের পছন্দের যোগ্য প্রার্থীকে নির্বাচিত করেছেন।

নির্বাচনে সভাপতি পদে সাংবাদিক রফিকুল ইসলাম ১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাংবাদিক এডভোকেট আব্দুর রহিম পেয়েছেন ১৪ ভোট এবং অপর প্রার্থী রফিক উদ্দিন বাবুল পেয়েছেন ৮ ভোট। সহ-সভাপতি পদে আমানুল হক বাবুল ১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি দীপন বিশ্বাস পেয়েছেন ১২ ভোট এবং অপর প্রার্থী নুর মোহাম্মদ সিকদার পেয়েছেন ৯ ভোট। আভাষ শর্মা বিশু ১৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি রতন কান্তি দে পেয়েছেন ১২ ভোট এবং অপর প্রার্থী সরোয়ার আলম শাহীন পেয়েছেন ১০ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক পদে ২৩ ভোট পেয়ে আহসান সুমন নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি এইচএম সেলিম উল্লাহ পেয়েছেন ১৪ ভোট। অর্থ সম্পাদক পদে সর্বোচ্চ ২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কমরুদ্দিন মুকুল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শফিকুল ইসলাম আজাদ পেয়েছেন ১৩ ভোট। সাহিত্য ও প্রকাশনা সম্পাদক পদে ২১ ভোট পেয়ে সুলতান মাহমুদ চৌধুরী নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আবদুর রহিম সেলিম পেয়েছেন ১৭ ভোট। দপ্তর ও ক্রীড়া সম্পাদক পদে ২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শহিদুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আমিনুল হক আমিন পেয়েছেন ১৬ ভোট।

এছাড়া ইতিপূর্বে কার্যকরী সদস্য পদে সাংবাদিক ফারুক আহমদ, হানিফ আজাদ, হুমায়ুন কবির জুশান ও মিজান-উর-রশিদ মিজান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ৭টি পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবং ৩৯ জন ভোটার তাদের নিজ নিজ ভোট প্রদান করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সকাল ১০টা থেকে উখিয়া প্রেসক্লাবের নিজস্ব কার্যালয়ে ভোট গ্রহণ শুরু হয়। এ সময় ভোটারগণ সুশৃঙ্খল ভাবে তাদের নিজ নিজ পছন্দনীয় প্রার্থীদের ভোট প্রদান করেন। যথারীতি বিকাল ৪টায় ভোট গ্রহণ শেষ হয়। নির্বাচন শেষে কমিশনার নূরুল আমিন সিদ্দিকী জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। যা উখিয়ার ইতিহাসে একটি নজিরবিহীন নির্বাচন।

সভাপতি পদে নির্বাচিত হয়ে রফিকুল ইসলাম তাৎক্ষণিক তার প্রতিক্রিয়ায় জানান, পরাজিত প্রার্থীদের সাথে নিয়ে প্রেসক্লাবের উন্নয়ন এবং প্রেসক্লাবকে সচল রেখে সাংবাদিকদের বিপদে আপদে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। পাশাপাশি সভাপতি নির্বাচিত হওয়ায় আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেন এবং ভোটারদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত আভাষ শর্মা বিশু তার প্রতিক্রিয়ায় জানান, ভোটারগণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় প্রগতিশীল ধারায় বিশ্বাসী সাংবাদিক নেতৃবৃন্দকে প্রেসক্লাবের মত একটি গণতান্ত্রিক সংগঠনের নেতৃত্ব দেওয়ার সুযোগ করে দেওয়ায় সকল ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নির্বাচনের আমেজ দেখার জন্য পুরো কক্সবাজার জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত হয়ে প্রার্থীদের উৎসাহ উদ্দীপনা যোগায়। এ সময় উখিয়া থানার অফিসার ইন-চার্জ হাবিবুর রহমান, কক্সবাজার রিপোটার্স ইউনিটের সভাপতি ও দৈনিক মানবজমিনের ষ্টাফ রিপোর্টার সাংবাদিক রাসেল চৌধুরী, গোয়েন্দা সংস্থার সদস্য ও জনপ্রতিনিধিগণ ভোট কার্যালয় পরিদর্শন করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/