সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / রমজানের শুরুতেই ঈদগাঁওতে কলার দাম দ্বিগুণ

রমজানের শুরুতেই ঈদগাঁওতে কলার দাম দ্বিগুণ

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2015/07/Banana-2.jpg?resize=450%2C298&ssl=1

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

পবিত্র রমজান মাসে সেহেরি ও ইফতারীতে কলা আলাদা একটি মাত্রা যোগ করে। আর সেই কলার দাম বর্তমানে দ্বিগুণে পরিণত হয়েছে। ফলে রোজাদারেরা কলার দাম নিয়ে বিপাকে পড়েন।

বাজারে কলা ব্যাপক থাকলেও দাম অনেক চড়া। রোজাদারেরা খেতে চাইলেও খেতে পারছেনা দামের কারনে। অন্য সময়ে কলার দাম স্বাভাবিক থাকলেও রমজানের সময় অধিক মুনাফা লাভের আশায় এসব কলা অতিরিক্ত দামে বিক্রির অভিযোগ তুলেন ক্রেতারা।

দেখা যায়, ঈদগাঁও বাজারে প্রকার ভেদে কলা বিক্রি হচ্ছে চড়া দামে। যা ক্রেতা সাধারণের ক্ষয় ক্ষমতার নাগালের বাইরে। উত্তরবঙ্গ থেকে আসা স্বাদের বড় সাগর কলা বাজারে বিক্রি হচ্ছে জোড়া ১০ টাকা। আবার কেউ ১২ থেকে ১৪ টাকায়ও বিক্রি করছে। বাংলা কলা (দেশীয়) জোড়া ৩০ টাকার উপর।

রমজান মাসে আকাশছোঁয়া দামে কলা কিনতে পারছেনা খেটে খাওয়া দিনমজুর লোকজন। সেই স্বাদের কলা খাওয়ার শখ থাকলেও মিটাতে পারছেনা তারা।

কয়েক ক্রেতা জানান, ঈদগাঁও বাজারের প্রায় দোকানে সুযোগ বুঝে চড়া দামে বিক্রি করে যাচ্ছে কলা। তদন্ত পূর্বক বিহীন ব্যবস্থার দাবী।

তারা বলেন, কলার এতো দাম হওয়ার কথা নয়। অন্য সময়ে কমদামে কলা বেচাকেনা হলেও কিন্তু রমজানের সময় কলার দাম বেশির বিষয়টি আসলে বুঝাই যাচ্ছেনা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

জালালাবাদে ফখরুদ্দিন ফরাজীর অটোরিক্সা নির্বাচনী জরিপে এগিয়ে

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : প্রচার প্রচারণার শেষ মুহূর্তে জালালাবাদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী (অটোরিক্সা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/