সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / রোনালদোর নিষেধাজ্ঞা, সাদা রুমালে প্রতিবাদ হবে বার্নাব্যুতে

রোনালদোর নিষেধাজ্ঞা, সাদা রুমালে প্রতিবাদ হবে বার্নাব্যুতে

লাল কার্ডের জন্য এক ম্যাচ ও রেফারিকে ধাক্কা মারায় চার ম্যাচ নিষিদ্ধ হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

স্প্যানিশ ফুটবল দর্শন সংস্কৃতিতে স্টেডিয়ামের গ্যালারি থেকে সাদা রুমাল নেড়ে দুয়োধ্বনি দেওয়াটা চরম অপমানের নিদর্শন। সান্তিয়াগো বার্নাব্যুতে স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় লেগে সেই আয়োজনই করে রেখেছে রিয়াল মাদ্রিদ সমর্থকরা!

সুপার কাপ ফাইনালের প্রথম লেগে বিতর্কিত রেফারিং ও ক্রিশ্চিয়ানো রোনালদো পাঁচ ম্যাচের ব্যানের প্রতিবাদে সান্তিয়াগো বার্নাব্যুতে সাদা রুমাল নেড়ে প্রতিবাদ জানাবে মাদ্রিদ সমর্থকরা। যদিও রুমালটা উড়বে প্রথম লেগের রেফারি রিকার্ডো বার্হোসের জন্য। কিন্তু বুধবারের ম্যাচে রেফারির দায়িত্বে থাকবেন হোসে মারিয়া সানচেজ মার্তিনেস!

মাদ্রিদিস্তাদের ক্যাম্পেইন। ছবি: সংগৃহীত

স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়ে আরেকটি শিরোপা জয়ের পথে একধাপ এগিয়ে যায় রিয়াল। তবে এ জয়ের রাতে রিয়াল সমর্থকদের জন্য হতাশা ডেকে আনে রোনালদোর লাল কার্ড। গোলের পর জার্সি খুলে উৎযাপন করতে গিয়ে রিয়ালের পর্তুগীজ এই অধিনায়ক দেখেন প্রথম হলুদ কার্ড। দুই মিনিট পর ডি-বক্সে ডাইভের অভিযোগে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় রোনালদোকে।

মেজাজ হারিয়ে রেফারিকে ধাক্কা মারছেন রোনালদো। ছবি: সংগৃহীত

এরপরই মেজাজ হারিয়ে রেফারির পিঠে ধাক্কা দিয়ে বসেন রোনালদো। লাল কার্ডের জন্য এক ম্যাচ ও রেফারিকে ধাক্কা দেওয়ার অপরাধে চার ম্যাচসহ রোনালদোকে মোট পাঁচ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। তিন হাজার পাঁচ ইউরো জরিমানা দিতে হবেও রোনালদোকেও। সঙ্গে ক্লাবের জরিমানা এক হাজার ৪০০ ইউরো।

বিতর্কিত রেফারিং, রোনালদোর নিষেধাজ্ঞা ও জরিমানার এমন সিদ্ধান্তে শুধু রোনালদো বা কোচ জিনেদিন জিদানই নন ক্ষুব্ধ রিয়াল সমর্থকরাও। তাই তো প্রতিবাদ জানাতে সাদা রুমাল বেছে নিয়েছেন মাদ্রিদিস্তারা। ম্যাচের সপ্তম মিনিটে গ্যালারিতে থাকা সকল মাদ্রিদিস্তারা সাদা রুমাল নাড়িয়ে দুয়ো জানাবে এবং সব শেষে একযোগে সবাই ‘যথেষ্ট হয়েছে’ বলে চিৎকার করবে।

 

 

সূত্র:সৌরভ মাহমুদ/priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/