সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / রোহিঙ্গারা অন্তর্ভূক্ত হতে তৎপর : ঈদগাঁওতে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু কাল

রোহিঙ্গারা অন্তর্ভূক্ত হতে তৎপর : ঈদগাঁওতে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু কাল

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

সারা দেশের ন্যায় একযোগে জেলা সদরের ঈদগাঁওতেও ভোটার তালিকা হালনাগাদ শুরু হচ্ছে কাল (২৫ জুলাই) হতে ৯ আগষ্ট পর্যন্ত। তথ্য সংগ্রহকারীরা বৃহত্তর ঈদগাঁও তথা ৬ ইউনিয়নের প্রত্যন্ত গ্রামাঞ্চলের বাড়ী বাড়ী গিয়ে নতুন ভোটার তালিকা হালনাগাদ করবেন। বাদ পড়ার ভোটারদেরকে অন্তর্ভূক্ত করবে ভোটার তালিকায়। দেশীয়দের পাশাপাশি নাফ নদী পার হয়ে আসা রোহিঙ্গারাও নানা কৌশল অবলম্বন করে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হওয়ার জন্য তৎপর হয়ে পড়েছে।

এদিকে ১৬ দিন ব্যাপী এ হালনাগাদ কার্যক্রম একটানা চলবে বলে জানান, জালালাবাদ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের তথ্য সংগ্রহকারী কামরুল আহসান শোভা। অপরদিকে ভোটার হতে অনলাইন জন্ম সনদ (সত্যায়িত), পিতা-মাতার জাতীয় পরিচয় পত্র ফটোকপি (সত্যায়িত), ভাই/বোন/চাচা/ফুফু/ছেলে/মেয়ে যে কোন ৩ জনের জাতীয় পরিচয়পত্র ফটোকপি মোবাইল নং সহ (সত্যায়িত), পিতা-মাতার মৃত্যু সনদ (প্রযোজ্য ক্ষেত্রে ও সত্যায়িত), শিক্ষাগত যোগ্যতার সনদ ফটোকপি (প্রযোজ্য ক্ষেত্রে ও সত্যায়িত), জমি খতিয়ান বা দলিল ফটোকপি (সত্যায়িত), ভূমিহীন সনদ (প্রযোজ্য ক্ষেত্রে ও সত্যায়িত), পাসপোর্টে ফটোকপি/এয়ারপোর্ট পাস/বিমান টিকেট (প্রযোজ্য ক্ষেত্রে ও সত্যায়িত), ওয়ারিশ সনদ (প্রযোজ্য ক্ষেত্রে ও সত্যায়িত), হোল্ডিং টেক্স এর কপি (প্রযোজ্য ক্ষেত্রে ও সত্যায়িত), বাড়ী/হোল্ডিং নং (সত্যায়িত), বিদ্যুৎ বিলের ফটোকপি (সত্যায়িত), বাদ পড়ার কারণ সম্বলিত প্রত্যয়ন পত্র (প্রযোজ্য ক্ষেত্রে ), ব্লাড গ্রুপ টেস্ট এর কপি, মোবাইল নং, স্বামীর জাতীয় পরিচয় পত্র (প্রযোজ্য ক্ষেত্রে ও সত্যায়িত), বিবাহের কাবিন নামা (প্রযোজ্য ক্ষেত্রে ও সত্যায়িত) কপির ও প্রয়োজনী কাগজ পত্র বলে জানা যায়।

রোহিঙ্গা ভোটার প্রসঙ্গে সংশ্লিষ্ঠ তথ্য সংগ্রহকারীদের প্রতি বিশেষ ভাবে নজর দেওয়ার আহবান জানিয়েছেন সচেতন এলাকাবাসী। আবার ঈদগাঁও ইউনিয়নের ১নং ওয়ার্ডের তথ্য সংগ্রহকারী সমীর রুদ্র জানান ওপার থেকে আসা রোহিঙ্গাদের ভোটার বিষয়ে অত্যন্ত সতর্ক থাকবেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/