সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, নিহত ৫

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, নিহত ৫

নিজস্ব প্রতিনিধি; উখিয়া :
কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে দুই সন্ত্রাসী গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৫ জনের লাশ উদ্ধার করেছে পুলিশ।


৭ জুলাই (শুক্রবার) সকাল ৬টার দিকে বালুখালী ক্যাম্প-৮ ওয়েস্টে এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী দুই পক্ষের মধ্যে গোলাগুলি হয়।


নিহতরা হলেন- ক্যাম্প-৮ ওয়েস্ট এইচ-৪৯ ব্লকের আনোয়ার হোসেন (২৪), এ-২১ ব্লকের মোহাম্মদ হামীম (১৬), ক্যাম্প-১৩-এর বি-১৭ ব্লকের আবুল বাশারের ছেলে নুরুল আমিন (২৪) ও ক্যাম্প-১০ এর এইচ-৪২ ব্লকের আবদুল কাদেরের ছেলে মোঃ নজিমুল্লাহ এবং একজনের পরিচয় পাওয়া যায়নি।


৮ এপিবিএন ব্যাটালিয়নের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আমির জাফর সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।


অধিনায়ক আমির জাফর বলেন, আজ সকাল ৬টার দিকে ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলি হয়। এ সময় দুই পক্ষের ৫জন নিহত হয়। তবে কাদের মধ্যে এই গোলাগুলি হয়েছে তা তিনি নিশ্চিত করতে পারেননি।


স্থানীয়দের বরাতে উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মি (আরসা) ও রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) মধ্যে গোলাগুলি হয়। পরে খবর পেয়ে এপিবিএন ও পুলিশের যৌথ টিম ঘটনাস্থলে পৌঁছালে তারা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলে ৫ জনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পে আইওএম পরিচালিত হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।


উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, মরদেহগুলো উখিয়া থানায় আনা হয়েছে। ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।


তিনি আরো বলেন, ক্যাম্প এলাকায় পুলিশের নজরদারি বৃদ্ধি করা হয়েছে। এই ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে।

আইনশৃঙ্খলা বাহিনীর তথ্য অনুযায়ী, গত দুই মাসে রোহিঙ্গা ক্যাম্পে এ নিয়ে ৩২টি হত্যাকাণ্ড ঘটল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Sagar-23-4-2024.jpeg

ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশন কমিটি ঘোষণা : রিয়াজ সহ-সভাপতি মনোনীত

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :বাংলাদেশ ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশনের কমিটি ঘোষণা করা হয়েছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/