সাম্প্রতিক....
Home / জাতীয় / রোহিঙ্গা পরিস্থিতি দেখতে ঢাকা আসছেন জাতিসংঘের দুই সংস্থা প্রধান

রোহিঙ্গা পরিস্থিতি দেখতে ঢাকা আসছেন জাতিসংঘের দুই সংস্থা প্রধান

জাতিসংঘের মানবিক সহায়তা বিভাগের আন্ডার-সেক্রেটারি জেনারেল মার্ক লোকুক এবং ইউনিসেফের নির্বাহী পরিচালক অ্যান্থনি লেক সোমবার (২ অক্টোবর) ঢাকা আসছেন। তিন দিনের বাংলাদেশ সফরে জাতিসংঘের এই দুই কর্মকর্তা কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। রবিবার ইউনিসেফের এক সংবাদবিজ্ঞপ্তিতে সফরের বিষয়টি জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, রোহিঙ্গা শরণার্থীদের ভয়াবহ মানবিক পরিস্থিতি স্বচক্ষে দেখতে তারা এ সফরে আসছেন। তিন দিনের এই সফরের দুই দিন সোম ও মঙ্গলবার উভয় কর্মকর্তা কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন।

রোহিঙ্গা শরণার্থী সমস্যার সর্বশেষ পরিস্থিতি, আন্তর্জাতিক ও তহবিলের প্রয়োজনীয়তার বিষয়ে মঙ্গলবার (৩ অক্টোবর ) কক্সবাজারে একটি হোটেলে দুপুরে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলবেন তারা।

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, আগস্টের শেষ সপ্তাহ থেকে এ পর্যন্ত পাঁচ লাখের বেশি রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এদের মধ্যে ৬০ শতাংশ শিশু। এসব শিশুদের বেশির ভাগই এসেছে একা। বর্তমানে বাংলাদেশে সাত লাখের বেশি রোহিঙ্গা আশ্রয় নিয়েছে। প্রথম দিকে ৩ লাখ মানুষকে সহযোগিতার জন্য ৭ কোটি ৭০ লাখ মার্কিন ডলার দেওয়ার পরিকল্পনা ছিল।

২৯ সেপ্টেম্বর পর্যন্ত যৌথ সহযোগিতার অংশ হিসেবে ৩ কোটি ৬৪ লাখ ডলার সহযোগিতা এসেছে। পরিস্থিতির ভয়াবহতায় জরুরি পরিস্থিতি সামাল দিতে ত্রাণ সহযোগীরা প্রাথমিক পরিকল্পনা পুনর্বিবেচনা করছেন।

 

সূত্র:deshebideshe.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sagar-22-4-2024.jpeg

ঈদগাঁও উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে ১৭ জনের মনোনয়ন দাখিল

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নির্বাচন কমিশন ঘোষিত দ্বিতীয় ধাপের তফশিল অনুযায়ী আগামী ২১ মে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/