সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় আকস্মিক আগুনে পুড়ে ছাই দিনমজুরের বসতবাড়ি

লামায় আকস্মিক আগুনে পুড়ে ছাই দিনমজুরের বসতবাড়ি


আগুনে পুড়ে ছাই দিনমজুর মো. সোলেমানের বসতবাড়ি।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের পূর্ব শিলেরতুয়া গ্রামে অগ্নিকান্ডের ঘটনায় এক দিনমজুর সর্বস্বান্ত হয়েছেন। আগুনে পুড়ে ছাই হয়ে গেছে তাঁর বসতবাড়ি ও ঘরের সব মালামাল। ক্ষতিগ্রস্ত এই দিনমজুরের নাম মো. সোলেমান (৬০)। সে পূর্ব শিলেরতুয়া গ্রামের মৃত শাহেব আলীর ছেলে।

গ্রামবাসীর সূত্রে জানা গেছে, শনিবার বেলা দুইটার দিকে দিনমজুর সোলেমানের মাটির বাড়িতে রান্না ঘরের চুলা গতে আগুনের সূত্রপাত হয়। দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়ে তার বসতবাড়িতে। মুহুর্তে সক কিছু আগুনে পুড়ে যায়। আগুনে বাড়ির দুইটি ঘরে রাখা ধান, চালসহ যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়। আশপাশের মানুষ আগুনের কুন্ডলী দেখতে পেয়ে এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। সাথে সাথে লামা ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রণে জনতার সাথে গিয়ে কাজ করে। ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে সর্বস্বান্ত হয়ে যায় দিনমজুর মো. সোলেমানের পরিবার।

সব হারিয়ে বিপর্যস্ত মো. সোলেমান বলেন, কিভাবে চুলার আগুন থেকে আগুন লেগে গেছে তার পরিবার খেয়াল করেনি। আমার ঘর ও মালামাল পুড়ে দুই লাখ টাকার অধিক ক্ষতি হয়েছে। বসতঘর পুড়ে যাওয়ায় আমরা এখন পরিবারের সদস্যদের নিয়ে খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছি। গায়ের কাপড় ছাড়া আর কিছু অবশিষ্ট নেই আমাদের।

স্থানীয় ওয়ার্ড মেম্বার আবু তাহের দুঃখ প্রকাশ করে বলেন, আগুন লাগার সময় বাড়িতে কেউ না থাকায় কোন মালামাল বের করতে পারেনি।

লামা ফায়ার সার্ভিসের একটি টিম আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়। ফায়ার সার্ভিসের টিম লিডার সভ্য চাষী বড়ুয়া বলেন, স্থানীয় জনতার সহযোগিতায় আমরা আগুন নিয়ন্ত্রণে আনি। পরিবারটি একেবারে সর্বস্বান্ত। ঘরসহ সব মালামাল পুড়ে গেছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/