সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় বন্য হাতির আক্রমণে বৃদ্ধ মহিলার মৃত্যু

লামায় বন্য হাতির আক্রমণে বৃদ্ধ মহিলার মৃত্যু

বন্য হাতির আক্রমণে নিহত জহুরা বেগমের ক্ষত-বিক্ষত লাশ ও তার লাশ বহন করে নিয়ে যাচ্ছে স্থানীয়রা।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
বান্দরবানের লামা উপজেলায় বন্য হাতির আক্রমণে এক বৃদ্ধ মহিলার মৃত্যু হয়েছে। উপজেলার সরই ইউনিয়নের ৭নং ওয়ার্ড কালাইয়ার আগা নামক স্থানে বুধবার (২৯ জানুয়ারী) ভোররাত সোয়া চারটার দিকে এই ঘটনাটি ঘটে। নিহত জহুরা বেগম (৫৫) প্রকাশ মাজেদার মা সরই ইউনিয়নের কালাইয়ার আগা এলাকার ফজলুল হক এর স্ত্রী।

হাতির হামলায় বৃদ্ধ মহিলার নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে সরই পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. শফিউল আলম বলেন, ঘটনা শুনার পরপরই ভোরে সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে নিহতের লাশ উদ্ধার করি। পরিবারের লোকজনের সম্মতিতে ও স্থানীয় জনপ্রতিনিধিদের পরামর্শে লাশ দাফনের ব্যবস্থা করতে বলা হয়েছে।

সরই ইউপি চেয়ারম্যান মো. ফরিদুল আলম জানান, লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গত রাতে ২টি হাতির পাল ইউনিয়নের ৭নং ওয়ার্ডের কালাইয়ার আগা ও যুগবনিয়া পাড়ায় ৮/১০টি মানুষের বসতবাড়ি ভেঙ্গে ফেলেছে। প্রতিনিয়ত বন্য হাতির পালটি মানুষের ক্ষতি করে যাচ্ছে। এই বিষয়ে তিনি বন বিভাগের সহায়তা কামনা করেছেন।

হাতির হামলা চালানোর সময় নিহত জহুরা বেগমের সাথে ছিল তার ছেলে মো. জিয়াবুল (১৫)। মো. জিয়াবুল বলেন, আজ বুধবার ভোর রাত সোয়া ৪টায় বন্য হাতির পালটি আমাদের বাড়িতে হামলা চালায়। রাতে আমি আমার মা ও আমার এক মামাতো বোন মোট তিনজন বাড়িতে ছিলাম। হাতির পাল বাড়ির চারপাশে যখন ভাংচুর শুরু করে, তখন আমার মা ঘরের দক্ষিণের জানালা ভেঙ্গে আমাকে ও আমার মামাতো বোনকে ঘর থেকে বের দেয়। আমরা পাশের জঙ্গলে গিয়ে লুকিয়ে পড়ি। তখন হাতির পালটি ঘরের উত্তর পাশে ছিল। শেষে আমার মা জানালা দিয়ে বের হলে তিনি হাতির সামনে পড়ে যায়। তখন হাতির তাকে দুমড়ে মুছড়ে ও আচঁড়িয়ে মেরে ফেলে। রাতে আমার বাবা বাড়িতে ছিলনা।

স্থানীয় বাসিন্দা মাষ্টার মো. শহিদুল্লাহ বলেন, হাতির পালটি দুইভাগে বিভক্ত হয়ে দুই দিকে হামলা চালায়। যুগবনিয়া পাড়া ও কালাইয়ার আগা গ্রামে বন্য হাতির পালটি ৮/১০টি ঘরবাড়ি ভেঙ্গে ফেলেছে এবং বেশ কিছু ফসলের মাঠ নষ্ট করেছে। বন্য হাতির পালে ১৪টি হাতি ছিল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/