সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / লামায় ভূমি নিয়ে বিরোধ; সংঘর্ষে দু’পক্ষের আহত ৮

লামায় ভূমি নিয়ে বিরোধ; সংঘর্ষে দু’পক্ষের আহত ৮

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :
ভূমি বিরোধের জের ধরে বান্দরবানের লামায় দু’পক্ষের সংঘর্ষে ৮ জন আহত হয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায় লামা উপজেলার সরই ইউনিয়নের ৭নং ওয়ার্ড ফরিদ চেয়ারম্যান পাড়ায় এই ঘটনা ঘটে। স্কুল শিক্ষক সিরাজ উদ দৌলা পক্ষের আহত ৫ জনকে বেলা সাড়ে ১১টায় লামা হাসপাতালে চিকিৎসার জন্য আনা হয়। প্রতিপক্ষ মেম্বার আব্দুল জব্বার এর পক্ষে আহত ৩ জনকে সরই কেয়াজুপাড়া বাজারে চিকিৎসা করা হয়েছে।

স্কুল শিক্ষক সিরাজ উদ দৌলা পক্ষের আহতরা হলেন, আমেনা বেগম (৬৫), শিরীন আক্তার (৩০), বোরহান উদ্দিন (৩৫), আমেনা বেগম (২৩) ও সিরাজ উদ দৌলা (৩৮)। এদের মধ্যে গুরুতর আহত আমেনা বেগম (৬৫)কে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। শিরীন আক্তার ও আমেনা বেগম (বোরহান উদ্দিনের স্ত্রী)কে লামা হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং শিক্ষক সিরাজ উদ দৌলা ও বোরহান উদ্দিন দুই ভাইকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। মেম্বার আব্দুল জব্বার এর পক্ষে আহতরা হলেন, তার ছোট ভাই মোঃ ইসলাম (২৬), ভাইয়ের বউ মুন্নী (৩৫) ও পিতা- হাবিবুর রহমান (৭০)।

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/02/Ahoto-Hamla-Rafiq-25-2-23-3-.-www.coxview.com_.jpeg?resize=540%2C358&ssl=1
লামার সরই ইউনিয়নে সংঘর্ষে ঘটনায় আহতরা। তাদের লামা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

স্কুল শিক্ষক সিরাজ উদ দৌলা জানান, একখন্ড জমি নিয়ে দুই পক্ষের মধ্যে ২০১৫ সাল থেকে মামলা চলে আসছে। সেই জমিতে আজ শনিবার সকালে ৩০/৩৫ জন ভাড়াটিয়া উপজাতি-বাঙ্গালী লোক নিয়ে দখল করতে আসলে আমরা বাধা দিই। এসময় তারা আমাদের ৫ জনকে দা দিয়ে কুপিয়ে ও লাঠি-সোটা দিয়ে মেরে গুরুতর আহত করেছে। পরে সরই ফাঁড়ির পুলিশ খবর পেয়ে আমাদের উদ্ধার করে। গত ৫ দিন আগে বিষয়টি নিয়ে সরই পুলিশ ফাঁড়িতে আমরা অভিযোগ করি।

মেম্বার আব্দুল জব্বার বলেন, আমাদের দীর্ঘদিনের দখলীয় জায়গায় ওই পক্ষের লোকজন ঘর তুলতে আসে। আমরা বাধাঁ দিলে সংঘর্ষের ঘটনা ঘটে। আমাদের ৩ জনকে ওরা মেরে আহত করেছে। আমরা তাদের জায়গায় যায়নি, তারা আমাদের জায়গায় এসেছে।

সরই পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ দেলোয়ার হোসেন বলেন, সংঘর্ষের ঘটনা শুনামাত্র ঘটনাস্থলে এসআই আব্দুল মোতালেব কে সঙ্গীয় ফোর্স সহ পাঠানো হয়েছে। তারা পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে আহতদের হাসপাতালে পাঠায়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/