সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় হাতির আক্রমণে ১ জনের মৃত্যু

লামায় হাতির আক্রমণে ১ জনের মৃত্যু

Animal - 4 (Elephent)

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বন্য হাতির আক্রমণে মোঃ ওসমান (২৭) নামে একজনের মৃত্যু হয়েছে। সে ফাঁসিয়াখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ড বামহাতি ছড়ার এলাকার মোঃ শফির ছেলে।

স্থানীয়রা জানায়, মোঃ ওসমান পেশায় একজন হাইচ ড্রাইভার। গতরাতে চট্টগ্রামে ভাড়া নিয়ে গেলে রাতে ফিরতে অনেক দেরী হয়। রাত সাড়ে ৩টায় পাশ্ববর্তী চকরিয়া উপজেলার মালুমঘাট বাজার থেকে পায়ে হেঁটে বাড়ি ফিরে। রাত ৪টার সময় হাইদারনাসী ১নং রিপুজীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে রাস্তার উপর বন্য হাতি তাকে আক্রমণ করে। এতে তার মৃত্যু হয়। হাতির আক্রমণে তার লাশ ক্ষত-বিক্ষত হয়ে যায়।

হাতির আক্রমণে মৃত্যুর সত্যতা নিশ্চিত করে ফাঁসিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার বলেন, বিষয়টি অত্যান্ত মর্মান্তিক। মোঃ ওসমান একজন পরিশ্রমী ও সত্ মানুষ ছিল। লামা থানাকে বিষয়টি অবহিত করা হয়েছে।

উল্লেখ্য, লামা উপজেলায় অতিমাত্রায় বন উজার, পাহাড় কাটা, পাথর উত্তোলন, প্রাকৃতিক বনাঞ্চল ধ্বংস ও কোম্পানী বনায়নের নামে পাহাড় দখলের করার কারণে হাতির আবাসস্থল নষ্ট হচ্ছে। এতে করে লোকালয়ে ঢুকে পড়ছে বনের হাতি। প্রায়ই ঘটছে নানান অনাকাঙ্খিত ঘটনা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/