সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামা অটো রিক্সা ও টেম্পো সমিতির নির্বাচিত কমিটিকে দায়িত্ব পালনে বাধা প্রদানের অভিযোগ

লামা অটো রিক্সা ও টেম্পো সমিতির নির্বাচিত কমিটিকে দায়িত্ব পালনে বাধা প্রদানের অভিযোগ

মোহম্মদ রফিকুল ইসলাম, লামা :

লামা উপজেলার অটো রিক্সা ও টেম্পো পরিবহন সমবায় সমিতির কমিটি সংক্রান্ত দ্বন্দ্ব চরম আকার ধারন করেছে। এক বছর আগে বর্তমান কমিটি নির্বাচিত হলেও পূর্বের কমিটি সমিতির অফিস ঘরে তালাবদ্ধ ও সমিতির সকল কার্যক্রম পরিচালনায় বাধা প্রদান করার অভিযোগ করেছে বর্তমান সভাপতি মোঃ আবু হানিফ ও সম্পাদক আবুল খায়ের।

অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৫ ডিসেম্বর জাকজমাটভাবে সমবায় অধিদপ্তরের নিয়ন্ত্রণে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। সাধারণ সদস্যদের প্রত্যেক্ষ ভোটে মোঃ আবু হানিফ ও আবুল খায়ের এর প্যানেল নির্বাচিত হয়। ২৩ ডিসেম্বর ২০১৫ইং তারিখে নব নির্বাচিত কমিটি শপথ গ্রহণ করে লিখিতভাবে দায়িত্ব গ্রহণ করে। কিন্তু নির্বাচনে হেরে পূর্বের কমিটি সমিতির অফিসগৃহে তালাবদ্ধ করে রাখে। নতুন কমিটি যে কোন কার্যক্রম করতে গেলে তাতে বাধা প্রদান করে। গত ১৬ ডিসেম্বর ২০১৬ইং সমিতির এক সাধারণ সভা লামা বাজারস্থ মীম ফিলিং ষ্টেশনে আহবান করে। ১৫ ডিসেম্বর বৃহস্পতিবার সমিতির কর্মচারী নুর মোহাম্মদ মিটিংয়ের নোটিশ বিতরণ করছিল। নোটিশ বিতরনের সময় পূর্বের কমিটির ইন্ধনে নুর হোসেন প্রকাশ রোশন (২৮) সমিতির রেজুলেশন খাতা, গুরুত্বপূর্ণ কাগজপত্র ও নোটিশ ছিনিয়ে নিয়ে যায়।

এসময় সমিতির সদস্য থেকে আদায়কৃত নগদ ১২ হাজার ৩৭৫ টাকা নিয়ে যায়। নতুন কমিটিকে দায়িত্ব পালনে বাধা দিয়ে রোশন বিভিন্ন ধরনের হুমকী ও ভয়ভীতি প্রদান করে যাচ্ছে। নির্বাচনে হেরে যাওয়ায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণ রোশনকে ক্যাডার হিসেবে ব্যবহার করছে।

লামা থানার পুলিশের উপ-পরিদর্শক মাহাবুব অভিযোগের সত্যতা নিশ্চিত করেছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/