সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অর্থনীতি / শুকনা মরিচের দ্বিগুণ দামে বিপাকে ঈদগাঁওর মধ্য ও নিম্নবিত্ত পরিবার

শুকনা মরিচের দ্বিগুণ দামে বিপাকে ঈদগাঁওর মধ্য ও নিম্নবিত্ত পরিবার

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

বাজারে দেশি শুকনা মরিচের সরবরাহ বেড়েছে। তবে কমছেনা পণ্যটির দাম। পণ্যের দামও বাড়তি রয়েছে বলে দাবি ক্রেতাদের। চাহিদার তুলনায় দাম কমছেনা।

সাধারণত ফেব্রুয়ারি ও মার্চের মাঝামাঝি সময়ে নতুন মরিচ সরবরাহ শুরু হয়। এরমধ্যে দেশি মরিচ বাজারে আসতে শুরু করেছে। বাজারে কয়েক ধরনের শুকনা মরিচ পাওয়া যাচ্ছে। তৎমধ্যে রয়েছে ইন্ডিয়ান মরিচ ও দেশি তিন জাতের মরিচ। এলাকার এসব মরিচের চাহিদাও রয়েছে।

জেলা সদরের বৃহৎ বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারে বিভিন্ন পয়েন্টে পাইকারি এবং খুচরা মরিচ বিকিকিনি হয়ে থাকে। এই বাজার থেকে বৃহত্তর এলাকার প্রত্যান্ত গ্রামাঞ্চলের লোকজনরা শুকনা মরিচ সংগ্রহ করেন।

মানভেদে মরিচের দাম একেক রকমের। কেজি প্রতি ৩শত ৮০টাকা থেকে ৪শত ৫০ টাকা পর্যন্ত বিকি কিনি চলছে। যা পূর্বে ছিল ২শত ৭০ টাকা থেকে ৩শত টাকা পর্যন্ত। কেজি প্রতি ১শত টাকার মত বৃদ্ধি পেল। যাতে করে হতাশ হয়ে পড়েন ক্রেতারা।

আবু তাহেরসহ দুয়েক ক্রেতা জানান, আসন্ন রমজান উপলক্ষে অন্যান্য খাদ্য সামগ্রীর সাথে পাল্লা দিয়েই হঠাৎ করে শুকনা মরিচের দাম বৃদ্ধিতে মর্মাহত আমরা ক্রেতা সাধারণ। দাম কমানোর জোর দাবী।

ঈদগাঁও বাজারে মরিচ কিনতে আসা নাম প্রকাশে অনিচ্ছুক এক ক্রেতা জানায়,মরিচের দাম বাড়তি। গত কোরবানির আগের চেয়ে দাম এখন বেশি। এই সময় শুকনা মরিচের দাম এত বেশি হওয়ার কথা নয়। অন্য বছরের চেয়ে এবার একই সময়ে মরিচের দাম কিছুটা বেশি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sagar-22-4-2024.jpeg

ঈদগাঁও উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে ১৭ জনের মনোনয়ন দাখিল

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নির্বাচন কমিশন ঘোষিত দ্বিতীয় ধাপের তফশিল অনুযায়ী আগামী ২১ মে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/