সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / সংবাদ সম্মেলনে দাবি সমবায় সমিতির ঈদগাঁও বাজারে চার কোটি টাকা মূল্যের জায়গায় অবৈধ টিনের ঘেরা

সংবাদ সম্মেলনে দাবি সমবায় সমিতির ঈদগাঁও বাজারে চার কোটি টাকা মূল্যের জায়গায় অবৈধ টিনের ঘেরা

নিজস্ব প্রতিবেদক; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁও বাজারে সরকারী সমবায় সমিতির কোটি টাকার জায়গা অবৈধ দখলদারদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে সমিতির নেতৃবৃন্দ। ১৬ই জানুুুায়ারী বৃহস্পতিবার রাতে স্থানীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি অধ্যাপক ফিরোজ আহমদ লিখিত বক্তব্যে জানান,উক্ত জায়গার মালিক বাংলাদেশ সরকার পক্ষে সমবায় সমিতি কক্সবাজার। যার উপর ঈদগাহ ইউনিয়ন মাল্টিপারপাস সোসাইটি অফিসের একটি দালান এবং সমিতির অনুমতিক্রমে পাশে রয়েছে সরকারি পশু হাসপাতাল। জায়গাটির অবস্থান হচ্ছে ঈদগাঁও বাজার ডিসি সড়ক ও ইউনিয়ন পরিষদ সংলগ্ন। যা প্রাণ হরিপাল হতে ১৯৪১ সালে খরিদা সুত্রে মালিক হন মোজাফফর আহমদ মাতব্বর। তার থেকে ২১মে ১৯৬৪ ইংরেজী তারিখে ১৬১০ নং রেজিঃ যুক্ত কবলা মূলে ১৩ শতক জমির মালিক হন ঈদগাহ মাল্টিপারপাস সমবায় সমিতি লিঃ। যার আনুমানিক দাম ৪ কোটি টাকা। উক্ত মতে বিএস ০৬ নং খতিয়ান চূড়ান্ত প্রচার আছে।

এ ছাড়া এ সংক্রান্ত বিষয়ে যুগ্ম জেলা জজ প্রথম আদালতে একটি মিস মামলা ও চলমান আছে। এ অবস্থায় বিগত ১৫ জানুয়ারি বৃহস্পতিবার রাত ২ টার ঈদগাঁও মেহেরঘোনা এলাকার মৃত মোস্তাক আহমদের ছেলে জাফরুল্লাহ হেলালী ও তার ছেলে এনামুল হাসান ও বাজারের মরিয়ম স্টোরের স্বত্বাধিকারী মৃত আবদুর রশিদের ছেলে মোহাম্মদ সলিমুল্লাহ নেতৃত্বে সন্ত্রাসীরা শ্রমিক দিয়ে উক্ত জায়গার চারপাশে টিনের অবৈধ ঘেরা দেয়। এ ঘটনা জানাজানি হলে বাজারের হাজারো ব্যবসায়ী ও সচেতন এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করে।

এ ঘটনায় জমি মালিক পক্ষে সমিতির সভাপতি অধ্যাপক ফিরোজ আহমদ দখল দারদের বিরুদ্ধে প্রতিকার চেয়ে কক্সবাজার পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন। যার নং ৬৫২। যা তদন্তের জন্য ঈদগাঁহ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক আসাদুজ্জামানকে দায়িত্ব দেয়া হয়েছে। উক্ত ঘটনার পর বাজার এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে এবং এ অবৈধ স্থাপনা উচ্ছেদে ব্যবস্থা না নিলে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে বলে দাবি করেছেন সমিতির নেতৃবৃন্দ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Shok-1.jpg

অ্যাড: হাসান সিদ্দিকী’র মাতার মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ

  প্রেস বিজ্ঞপ্তি :কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ হাসান সিদ্দিকী এর মাতা ছকিনা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/