সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বহালের দাবিতে সরকারি কলেজে কর্মবিরতি পালিত

সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বহালের দাবিতে সরকারি কলেজে কর্মবিরতি পালিত

সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বহালের দাবিতে সরকারি কলেজে কর্মবিরতি পালিত

সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বহালের দাবিতে সরকারি কলেজে কর্মবিরতি পালিত

প্রস্তাবিত ৮ম জাতীয় বেতন স্কেলে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে কর্মরত কর্মকর্তাদের সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল এবং শিক্ষা ক্যাডারের ৫ম গ্রেডকে ৪র্থ গ্রেডে ও ৪র্থ গ্রেডকে ৩য় গ্রেডে উন্নীত করার দাবিতে ১৯ ও ২০ সেপ্টেম্বর শনি ও রবিবার কক্সবাজার সরকারি কলেজে পূর্ণদিবস কর্মবিরতি পালিত হয়েছে। উক্ত দিনসমূহে কলেজের শিক্ষকগণ সকল শ্রেণি কার্যক্রম ও পরীক্ষা গ্রহণ থেকে বিরত থাকেন।

২০ সেপ্টেম্বর দুপুর ১২ টায় কলেজ শিক্ষক মিলনায়তনে শিক্ষকগণ এক জরুরি সভায় মিলিত হয়ে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল রাখার এবং শিক্ষা ক্যাডারের পদসমূহকে উচ্চতর গ্রেডে উন্নীতকরণের দাবি জানান।

সভায় বক্তাগণ বলেন, শিক্ষকদের অসম্মান করে শিক্ষার মান উন্নয়ন করা যাবে না। শিক্ষার মান উন্নয়ন করতে হলে সবার আগে শিক্ষকদের মর্যাদা অক্ষুন্ন রাখতে হবে। ঘোষিত ৮ম জাতীয় বেতন স্কেলে সিলেকশন গ্রেড না থাকার কারণে শিক্ষা ক্যাডারের কোন কর্মকর্তা ৪র্থ গ্রেডের উপরে যাওয়ার কোন সুযোগ নাই। তাই সিলেকশন গ্রেড বহাল রাখতে এবং শিক্ষা ক্যাডারের পদগুলোকে অন্যান্য ক্যাডারের সাথে সামঞ্জস্য রেখে উচ্চতর গ্রেডে উন্নীতকরণের জোর দাবি জানান।

বক্তারা বলেন, একই যোগ্যতা নিয়ে বিসিএস পরীক্ষায় পাশ করে চাকরিতে যোগদান করার পরও শিক্ষা ক্যাডারের কর্মকর্তাগণকে মর্যাদা ও বিভিন্ন সুযোগ-সুবিধার দিক থেকে অন্যান্য ক্যাডারের তুলনায় অনেক পেছনে রাখা হয়েছে। যা কোনভাবেই শিক্ষার মান উন্নয়নে সহায়ক নয়।

সভায় সভাপতিত্ব করেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, কক্সবাজার জেলা ইউনিটের সভাপতি ও কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী।

এতে বক্তব্য রাখেন, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, কক্সবাজার সরকারি কলেজ ইউনিটের সভাপতি মোহাম্মদ ছলিমুর রহমান, জেলা ইউনিটের সম্পাদক মফিদুল আলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ গিয়াস উদ্দিন, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক কামরুল আহসান, সহকারি অধ্যাপক মোঃ হারুন অর-রশীদ, রনজিত বিশ্বাস, মোঃ অহিদুল ইসলাম, মুহাম্মদ উল্লাহ, আবুল মনসুর, মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী প্রমুখ। এতে কলেজের অন্যান্য সকল শিক্ষক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষিত কর্মসূচির আওতায় সারাদেশে সরকারি কলেজ, শিক্ষা বোর্ড, প্রশিক্ষণ ইনস্টিটিউট/একাডেমিকসহ শিক্ষা সংশ্লিষ্ট অফিসে এই কর্মসূচি পালিত হয়।

– প্রেস বিজ্ঞপ্তি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/