সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / ৯ রোহিঙ্গাকে ভ্রাম্যমাণ আদালতের  কারাদন্ড 

৯ রোহিঙ্গাকে ভ্রাম্যমাণ আদালতের  কারাদন্ড 

কামাল শিশির; রামু :
কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের নয়াপাড়া শরণার্থীকে ক্যাম্পে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে অপরাধ চক্রের ৯ সদস্যকে আটক করেছে ১৬ এপিবিএনের পুলিশ। পরে আটক রোহিঙ্গাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
১০ সেপ্টেম্বর  বৃহস্পতিবার রাত ৭ টার সময় তাদের আটক করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের দণ্ডপ্রাপ্ত রোহিঙ্গারা হলেন- টেকনাফের নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের এইচ ব্লকের মৃত মোহাম্মদ উল্লাহর ছেলে ফয়সাল (২৮), একই ব্লকের রহিমুল্লাহর ছেলে শফি আলম (২০), গনির ছেলে এহসান (১৯), মোহাম্মদ নূরুর ছেলে সলিমুল্লাহ (২৫), জয়নাল উদ্দিনের ছেলে হাফিজুল্লাহ (২০), জাকারিয়ার ছেলে আসাদুল্লাহ (১৮), আবুল কালামের ছেলে জুবায়ের (২০), নূর হোসেনের ছেলে হারেছ (১৮) ও মো. কালামের ছেলে ইমাম হোসেন (২৫)।
বিষয়টি নিশ্চিত করেছেন শরণার্থী শিবিরের নিরাপত্তায় নিয়োজিত কক্সবাজারের আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন-১৬) পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম।
তিনি জানান, বৃহস্পতিবার ভোর রাতে টেকনাফের নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের এইচ ব্লক এলাকায় ধারালো অস্ত্র ও চুরি নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদের খবরে ওই এলাকায় অভিযান চালানো হয়। এসময় ৯ রোহিঙ্গাকে আটক ও তাদের কাছ থেকে ধারালো অস্ত্র ও ছুরি উদ্ধার করা হয়।
পরে আটক রোহিঙ্গাদের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নিবাহী ম্যাজিস্ট্রেট   প্রত্যেক কে  তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/03/Hamidul-11-3-24.jpg

ঈদগড়ে মোবাইলে জুয়া খেলায় আসক্ত হচ্ছে শিশু কিশোর, বাড়ছে অপরাধ প্রবণতা

  হামিদুল হক; ঈদগড় :কক্সবাজার জেলার পাহাড়ী জনপদ ঈদগড়ে স্মার্ট ফোনের মাধ্যমে লুডু খেলা এখন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/