সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ভ্রমণ ও পর্যটন / বঙ্গবন্ধু সাফারি পার্কে দর্শনার্থীদের স্বাগত জানায় ‘মামুরা’

বঙ্গবন্ধু সাফারি পার্কে দর্শনার্থীদের স্বাগত জানায় ‘মামুরা’

animal-elephent-dipu-news-1pic

দীপক শর্মা দীপু; কক্সভিউ :

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কে দর্শনার্থীদের স্বাগত জানাতে তিন মামু প্রস্তুত রয়েছে। দর্শনার্থীদের যথাযথ সালাম দিয়ে সম্মানও জানায় ‘মামুরা’। আর তাদের সালাম পেয়ে মহাখুশি আবাল বৃদ্ধ সকলে দশনার্থী।

সাফারি পার্কের প্রধান ফটকে প্রবেশ করলেই দেখা মেলবে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকা বিশালাকার তিনটি হাতি। দর্শনার্থীদের দেখলেই শূড় তুলে সালাম জানায়। হাতিদের এমন অভ্যর্থনা পেয়ে দর্শনার্থীরাও মহাখুশি।

স্বপরিবারে চট্রগ্রাম থেকে বেড়াতে আসা ব্যবসায়ী অজিত নন্দি জানান, আগেও বেড়াতে এসেছিলাম। তবে এবার হাতিদের এমন অভ্যর্থনা অনেক বেশি আনন্দ দিয়েছে। বিশেষ করে শিশুরা খুশি হয়েছে অনেক বেশি। এভাবে কর্তৃপক্ষ আরো নানা ভাবে দর্শনার্থীদের আকর্ষন করতে পারলে দেশে এ সাফারি পার্কের গুরুত্ব আরো বেড়ে যাবে।

পার্কের এক কর্মচারি জানান, এখানে হাতিদের ‘মামু’ বলে সম্বোধন করা হয়। হাতিদের দিয়ে দর্শনার্থীদের অভ্যর্থনা জানানোর বিষয়টি অনিয়মিত। নিয়মিত করা হয়না। তবে এবার পর্যটন মৌসুমে নিয়মিত করার কথা রয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

মিরিঞ্জা পর্যটন কমপ্লেক্স এর সৌন্দর্য হাতছানি দিচ্ছে, #https://coxview.com/tourism-lama-mirinja-rafiq-20-09-2023-00/

মিরিঞ্জা পর্যটন কমপ্লেক্স এর সৌন্দর্য হাতছানি দিচ্ছে

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা বাংলাদেশের দর্শনীয় স্থান গুলোর অন্যতম বান্দরবানের লামার ‘মিরিঞ্জা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/