Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগড়-ঈদগাঁও-বাইশারী সড়কে বাস চলাচল বন্ধ : যাত্রীদের দুর্ভোগ

ঈদগড়-ঈদগাঁও-বাইশারী সড়কে বাস চলাচল বন্ধ : যাত্রীদের দুর্ভোগ

ফাইল ফটো

হামিদুল হক; ঈদগড় :
কক্সবাজার জেলার ঈদগড়-ঈঁদগাও-বাইশারী সড়কে লোকসানের কারনে হিল লাইন সার্ভিসের বাস চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। হিল লাইন সার্ভিসের ম্যানেজার মো: ইউছুপ এ তথ্য নিশ্চিত করেছে।

৬ আগষ্ট সকাল ৮টা থেকে ঈদগড়-ঈদগাঁও-বাইশারী সড়কে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ ব্যাপারে তিনি জানান, সম্প্রতি বন্যায় ঈদগড়-ঈদগাঁও সড়কের কয়েক জায়গায় ভাঙ্গনের কারনে ১২টি বাস গত ২ সপ্তাহ পুর্ব হতে চলাচল বন্ধ রয়েছে। ৮টি বাস এত দিন চলাচল করছিল। হিল লাইন সার্ভিসের স্টাপের বেতন দৈনিক ১২ শত টাকা। দুই ঢালায় পুলিশ ডিউটির গাড়ীর খরচ দৈনিক ১৬ শত টাকা। অথচ ৭টি বাস থেকে উয়েবিলের টাকা আসে মাত্র একহাজার দুইশত টাকা। প্রতিদিন খরচ হচ্ছে ২৮ শত টাকা আয় হয় মাত্র ১২ শত টাকা। প্রতিদিন লোকসান হচ্ছে ১৬ শত টাকা। দৈনিক এত লোকসান হলে মাসিক লোকসানের পরিমাণ দাঁড়ায় ৪৮ হাজার টাকা। তাই বাধ্য হয়ে আমরা হিল লাইন সার্ভিসের সকল বাস চলাচল বন্ধ করে দিয়েছি।

তিনি আরো জানান যদি ঈদগড়-ঈদগাঁও সড়ক মেরামত করে সরাসরি বাস চলাচলের উপযোগি করা হয়। তখন হিল লাইন সার্ভিসের বাস চলাচল পুনরায় শুরু হবে। এদিকে হিল লাইন সার্ভিসের বাস চলাচল বন্ধ করে দেওয়ায় চরম দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা।

এলাকাবাসী ঈদগড়-ঈদগাও সড়কের ভাঙ্গনকবলিত অংশ মেরামত করে বাস চলাচলের উপযোগী করার জোর দাবী জানান।

Leave a Reply

%d bloggers like this: