Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / পেকুয়ার পাঁচদিন ধরে বিদ্যুত বিহীন নয় গ্রাম

পেকুয়ার পাঁচদিন ধরে বিদ্যুত বিহীন নয় গ্রাম

ফাইল ফটো

মুকুল কান্তি দাশ; চকরিয়া :
কক্সবাজারের পেকুয়া উপজেলায় টানা পাঁচদিন বিদ্যুৎ বিহীন নয় গ্রাম। এতে উপজেলার উজানটিয়া ইউনিয়নের এসব গ্রামের অন্তত হাজারো গ্রাহক চরম ভোগান্তিতে পড়েছে।

পল্লী বিদ্যুৎ ও স্থানীয় লোকজন সূত্র জানায়, গত ৭ আগস্ট বাতাসের তোড়ে পেকুয়া সদর ইউনিয়ন ও উজানটিয়া ইউনিয়নের সংযোগস্থল মটকাভাঙা এলাকায় একটি বিদ্যুতের খুঁটি পড়ে যায়। এসময় সংযোগ তার ছিঁড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে পুরো উজানটিয়া ইউনিয়নে। উজানটিয়া ইউনিয়নে এক হাজার আট শত গ্রাহক রয়েছে।

সোনালী বাজারের ব্যবসায়ী নুরুল আজিম বলেন, বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন থাকায় ফ্রিজে রাখা সব আইসক্রিম নষ্ট হয়ে গেছে। এতে তাঁর ক্ষতি হয়েছে সাড়ে চার হাজার টাকা। বাজারের জেনারেটরটি একমাস ধরে নষ্ট। অন্ধকারে ব্যবসা বাণিজ্য করতে হচ্ছে।

পেকুয়ার চর গ্রামের বাসিন্দা মীর মোশাররফ হোসেন বলেন, প্রাথমিক বিদ্যালয়ে বাচ্চাদের অর্ধবার্ষিক পরীক্ষা চলছে। অথচ পাঁচদিন ধরে বিদ্যুত নেই। চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

উজানটিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এম শহিদুল ইসলাম চৌধুরী বলেন, উজানটিয়া এলাকা প্রায় সময় অন্ধকারে থাকছে। উজানটিয়া যখন বিদ্যুতায়িত হয়, তখন গাছের খুঁটি বসানো হয়েছিল। এখন খুঁটিগুলোর নিচের অংশ পচে যাচ্ছে। সামান্য বাতাসেই ধসে পড়ছে এসব খুঁটি। এরপর স্থানীয় লোকজনকে নিজের খরচে খুঁটি বসাতে হচ্ছে। এতে অনেক হয়রানির শিকারও হতে হচ্ছে।

ইউপি চেয়ারম্যান বলেন, ৭ আগস্ট সামান্য বাতাসে একটি খুঁটি হেলে পড়ে ও সংযোগ তার ছিড়ে যায়। এরপর থেকে ইউনিয়নের নয়টি গ্রামের অন্তত দুই হাজার গ্রাহক বিদ্যুৎবিহীন রয়েছে। লোকবল সংকটের কারণ দেখিয়ে বিদ্যুৎ কর্তৃপক্ষ সংস্কার কাজ করছে না।

পল্লী বিদ্যুতের পেকুয়া আঞ্চলিক কার্যালয়ের ইনচার্জ খোরশেদ আলম বলেন, লোকবল সংকটের কারণে এতোদিন সংস্কার কাজ করা সম্ভব হয়নি। অনেক জায়গায় সংস্কার কাজ করতে হচ্ছে। উজানটিয়া ইউনিয়নে কয়েকদিনের মধ্যে সংস্কার কাজ করা হবে।

Leave a Reply

%d bloggers like this: