Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ধর্ম / বিএনপি রোহিঙ্গা ইস্যু নিয়ে রাজনীতি করছে -কক্সবাজারে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী

বিএনপি রোহিঙ্গা ইস্যু নিয়ে রাজনীতি করছে -কক্সবাজারে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি :

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি রোহিঙ্গা ইস্যু নিয়ে রাজনীতি করতে চায়। সারা বিশ্বের দৃষ্টি যখন কক্সবাজারে তখন তারা ঢাকায় বসে অন্ধকারে ঢিল ছুড়ে। দেশের সংকটেও বিএনপির চেয়ারপার্সন দেশে নেই। দেশে আসার কথা বলেও বারবার তারিখ পাল্টাচ্ছেন। দলের মহাসচিবও কক্সবাজার আসছেন ১ মাস পরে। এই প্রশ্ন জনগণ তাদেরকে করবে। তিনি ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে কক্সবাজার শহরের গোলদীঘির পাড়স্থ ইন্দ্রসেন দূর্গাবাড়ীতে শারদীয় দূর্গোৎসবের উদ্বোধনকালে একথা বলেন।

তিনি আরো বলেন, যুগে যুগে অশুভ শক্তির বিরুদ্ধে দেব-দেবীরা লড়াই করেছে এবং অশুভ শক্তির বিরুদ্ধে শুভ শক্তির বার বার জয় হয়েছে। শেখ হাসিনা অশান্তির বিরুদ্ধে লড়াই করছেন, শুধু দেশে নয় বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় কাজ করছেন।

এসময় তিনি ইতোমধ্যে রোহিঙ্গাদের ত্রাণ কার্যক্রমে শৃঙ্খলা এসেছে উল্লেখ করে দেশের জনগন এবং দেশী বিদেশী সংস্থাগুলোর রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোকে সাধুবাদ জানান। এখন স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নে অন্তত ১০ হাজার স্যানিটারি ল্যাট্রিন প্রয়োজন বলে উল্লেখ করে তিনি সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

তিনি কক্সবাজারের মানুষকে উদার এবং মানবিক বলে উল্লেখ করে বলেন, কক্সবাজারের মানুষ প্রথম থেকে আশ্রয় এবং খাবার না দিলে সরকারের পক্ষে রোহিঙ্গা পরিস্থিতি মোকাবেলা করা কঠিন হতো। এছাড়া দেশের প্রত্যন্ত এলাকার মানুষ রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। জেলা প্রশাসন, পুলিশ বিভাগসহ সরকারি সকল দপ্তরের কর্মকর্তারা-কর্মচারিরা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে কঠিন পরিস্থিতি মোকাবেলা করছে। সেনাবাহিনী সিভিল প্রশাসনের সাথে সমন্বয় করে ত্রাণ তৎপরতায় শৃংখলা এনেছেন। বিজিবি সর্বদা সতর্কাবস্থায় অবস্থায় নিরলশ দায়িত্ব পালন করছেন।

জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশের সভাপতিত্বে সাধারণ সম্পাদক বাবুল শর্মার পরিচালনায় অনুষ্ঠিত সভায় স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আবদুর রহমান বদি, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুফিজুর রহমান, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে শারদীয় দূর্গোৎসবের উদ্বোধন করেন মন্ত্রী।

Leave a Reply

%d bloggers like this: