সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে হার্ডলাইনে পুলিশ

আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে হার্ডলাইনে পুলিশ

Police

রাশেদ রিপন; কক্সভিউ :

আর কদিন পরেই পবিত্র ঈদুল ফিতর। ঈদকে সামনে রেখে মানুষের কর্মব্যস্ততা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই জননিরাপত্তা ও সার্বক্ষণিক আইন শৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণে হার্ডলাইনে কক্সবাজার জেলা পুলিশ। চুরি, ডাকাতি, ছিনতাই সহ নানা অপকর্ম নিয়ন্ত্রণে নিরলস পরিশ্রম করে যাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী। রাত-দিন ধরপাকড়ের মাধ্যমে চিহ্নিত অপরাধীদের আইনের আওতায় আনা হচ্ছে। ঈদকে সামনে রেখে দীর্ঘ সরকারী ছুটির সাথে প্রচুর লোকসমাগম এর সম্ভাবনায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখা একটি বড় চ্যালেঞ্জ বলে মনে করছেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আর এই কঠিন চ্যালেঞ্জ মোকাবিলায় বদ্ধপরিকর জেলার আইন শৃঙ্খলা বাহিনী। চিহ্নিত সন্ত্রাসীদের ধরতে মোট ১২টি টিমে বিভক্ত হয়ে প্রতিদিন বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে।

মূলত ঈদের মার্কেটিং করতে আসা মানুষকেই টার্গেটে পরিণত করে সংঘবদ্ধ অপরাধী চক্র। তাই শহরের প্রায় প্রত্যেকটি শপিংমলে কেনাকাটা করতে আসা লোকজনের নিরাপত্তা নিশ্চিতকল্পে পুলিশ নিয়োগ করা হয়েছে। যার ফল হিসেবে রমজানে জেলার কোথাও বিচ্ছিন্ন কয়েকটি চুরি ছিনতাই ছাড়া তেমন উল্লেখযোগ্য কোন অপরাধ সংঘটিত হয়নি বলে জানিয়েছেন আইন শৃঙ্খলা বাহিনী। সন্ত্রাসীদের তালিকা করা হয়েছে এবং তালিকাভুক্তদের ধরতে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান আইনশৃঙ্খলা বাহিনীর বিশ্বস্থ একটি সূত্র। ইতিমধ্যে অর্ধশত সন্ত্রাসীদের আইনের আওতায় আনা হয়েছে। তবে সন্ত্রাসীদের মুক্ত করতে রাজনৈতিক হস্তক্ষেপ কোনভাবেই কাক্সিক্ষত নয় বলে জানিয়েছেন আইন শৃঙ্খলা বাহিনীর উর্ধতন কর্তৃপক্ষ।

সন্ত্রাসীদের দমনে আইন শৃঙ্খলা বাহিনীকে রাজনৈতিক প্রভাব মুক্ত রাখতে পারলে পরিস্থিতি দ্রুত ও সহজে উন্নতি করা সম্ভব বলে মনে করছেন জেলার সচেতন মহল। এছাড়া ঈদ পূর্ববর্তী এবং ঈদ পরবর্তী জেলার সর্বস্তরের জনগণের সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার দাবী জানিয়েছেন জেলার সর্বস্তরের জনগণ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহার মমতাজুল ইসলামের; কক্সভিউ ডট কম; https://coxview.com/press-conference-election-sagar-30-4-24/

ঈদগাঁওতে চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহার মমতাজুল ইসলামের

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলা পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/