সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / আইসল্যান্ডকে উড়িয়ে দিল বেলজিয়াম

আইসল্যান্ডকে উড়িয়ে দিল বেলজিয়াম

উয়েফা নেশন্স লিগের ম্যাচে বড় জয় পেয়েছে বেলজিয়াম। নিজেদের মাঠে আইসল্যান্ডকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বেলজিয়ানরা। তবে, জয় পায়নি ইংল্যান্ড। ডেনমার্কের সঙ্গে গোল শূন্য ড্র করেছে সাউথগেট শিষ্যরা।

ব্রাসেলেসে নিজেদের মাঠে বেলজিয়ামের প্রতিপক্ষ আইসল্যান্ড। দুই দলের অভিজ্ঞতার পার্থক্যটা ম্যাচের আগে হয়তো আঁচ করতে পারবে না কেউ। হাড্ডাহাড্ডি লড়াইয়ের অপেক্ষায় টিভি সেটের সামনে বসেছিল দর্শকরা।

ম্যাচের ১০ মিনিটের ফেভারিটদের স্তব্ধ করে দিয়ে গোল করে আইসল্যান্ড। বারনাসনের পাস থেকে স্কোরশিটে নাম তোলেন ফ্রিদনসন। নিজেদের মাঠে গোল খেয়ে অহমে ঘা লাগে বেলজিয়ানদের। ১৩ ও ১৭ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন উইটসেল ও বাতশুই। ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় রবার্তো মার্তিনেজ শিষ্যরা বিরতির পর ৫০ মিনিটে ব্যাবধান বারান ম্রেনটেন্স। ৩-১ গোলে এগিয়ে থাকায় আইসল্যান্ডকে আরো চেপে ধরে বেলজিয়ানরা।

ইংল্যান্ডের সঙ্গে ম্যাচের পর শঙ্কা জাগে আরও একটি হারের।আইসল্যান্ড তো গোল করতে পারেনি উল্টো ৬৯ ও ৭৯ মিনিটে আরো দুই গোল খেয়ে নিজেদের লজ্জায় ডোবায় আইসল্যান্ড। তাতে ৫-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

আরো পড়ুন- পিছিয়ে গেল কনফাকাফ অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব

দিনের আরেক ম্যাচে ম্যাড়ম্যাড়ে একটা ম্যাচ উপহার দিয়েছে ইংল্যান্ড ও ডেনমার্ক। টেলিয়া পার্কে এদিন বার বার সুযোগ পেয়েও আক্ষেপে পুড়িয়েছে হ্যারি কেইন, রহিম স্টার্লিংরা। ডেনমার্কের মাঠে প্রথমার্ধে ইংলিশদের ঠেকিয়ে দিয়ে সফল ডেনিশরাই। গোলরক্ষক ক্যাসপার স্মেইকেল এদিন ডেনমার্কের প্রাচীর হয়ে দাঁড়িয়েছিল।

দ্বিতীয়ার্ধেও ব্যর্থ জেডান সাঞ্চো ও জর্ডান পিকফোর্ডরা। তৈরি করতে পারেনি কোনো গোলের সুযোগ। আর তাই গোলশূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দু’দলকে।

 

সূত্র:somoynews.tv – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

কোয়ান্টাম কসমো স্কুলের হ্যান্ডবল টিম জাতীয় চ্যাম্পিয়ন, #https://coxview.com/quantum-cosmo-school-and-college-sports-rafiq-2-10-23/

কোয়ান্টাম কসমো স্কুলের হ্যান্ডবল টিম জাতীয় চ্যাম্পিয়ন

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : সিলেটে অনুষ্ঠিত ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় হ্যান্ডবল ফাইনাল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/