সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / আগে আসা রোহিঙ্গাদের তালিকা তৈরি এবং নাগরিকত্ব বাতিলের দাবীতে সুজনের স্মারকলিপি প্রদান

আগে আসা রোহিঙ্গাদের তালিকা তৈরি এবং নাগরিকত্ব বাতিলের দাবীতে সুজনের স্মারকলিপি প্রদান


প্রেস বিজ্ঞপ্তি :

১৯৭৮ সাল থেকে সর্বশেষ ২০১৭ সালের ২৫ আগষ্ট পর্যন্ত আসা সমস্ত রোহিঙ্গাদের মধ্যে অনেকে কক্সবাজারের বিভিন্ন জেলা এবং উপজেলায় ছড়িয়ে ছিটিয়ে পড়েছে। তাই সেব রোহিঙ্গাদের তালিকা তৈরি এবং যারা ইতিমধ্যে ভোটার হয়েছে তাদের নাগরিকত্ব বাতিল করা সর্বোপতি সমস্ত রোহিঙ্গাদের দ্রুত প্রত্যবাসনের দাবীতে কক্সবাজারে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছেন সুশাসনের জন্য নাগিরক সুজন কক্সবাজার জেলা কমিটি।

৯ আগষ্ট রবিবার দুপুরে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের কাছে দেওয়া স্মারকলিপিতে সুজন নেতৃবৃন্দ বলেন- রোহিঙ্গাদের কারনে কক্সবাজারে অপরাধ এবং মাদক পাচার, ব্যবহার বন্ধ করা যাচ্ছে। বিশেষ করে আগে আসা রোহিঙ্গারা বিয়ে শাদী করে এবং স্থানীয়দের আশ্রয় পশ্রয়ে অনেকে নাগরিকত্ব নিয়েছে তারাই গ্রামে-গঞ্জে বেশি অপরাধ করছে। আমার আগে আসা রোহিঙ্গাদের ছেলে মেয়ে অনেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে সরকারি বেসরকারী চাকরীতে কর্মরত আছে। অনেকে আইন পেশায় আছে ফলে নানা কৌশলে তারা রাষ্ট্রের জন্য হুমকি হয়ে পড়েছে যাতে দেশের নিরাপত্তা বিগ্নিত হচ্ছে। সে জন্য দ্রুত আগে আসা রোহিঙ্গাদের একটি তালিকা তৈরি করার দাবী জানান সুজন নেতৃবৃন্দ। যাতে তাদেরকে রোহিঙ্গা হিসাবে চিহ্নিত করা যায়। এ সময় জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন সেই দাবীর প্রতি একমত পোষন করে বলেন, শীঘ্রই এই গুরুত্বপূর্ণ বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে একটি কার্যকর পদক্ষেপ নেওয়া হবে। তিনি ক্যাম্পের বাইরে থাকা সকল রোহিঙ্গার তালিকা থাকা প্রয়োজন বলে মনে করেন।

স্মারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন সুজন জেলা সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান এবং জেলা সদস্য এপিপি এড: তাপস রক্ষিত।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/