সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / আজ আইপিএলের ফাইনাল

আজ আইপিএলের ফাইনাল

অনলাইন ডেস্ক :

আজ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরের ফাইনালে মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস বনাম গুজরাট টাইটান্স।

রোববার (২৮ মে) স্থানীয় সময় রাত ৮টায় হায়দরাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে এ ফাইনাল অনুষ্ঠিত হবে।

২০০৮ সালে বসে আইপিএলের প্রথম আসর। সেই আসরে চ্যাম্পিয়ন দল পেয়েছিল ৪ কোটি ৮০ লাখ রুপির পুরস্কার। রানার্স-আপ দল পেয়েছিল ২ কোটি ৪০ লাখ রুপি। সময়ের সঙ্গে বৃদ্ধি পেয়েছে প্রাইজমানি। গত আসরের চ্যাম্পিয়ন হয়ে গুজরাট পেয়েছিল ২০ কোটি রুপি। রানার্স-আপ রাজস্থান রয়্যালস পেয়েছিল ১৩ কোটি রুপি। এবারও একই পরিমাণ আর্থিক পুরস্কার পাচ্ছে চ্যাম্পিয়ন এবং রানার্স-আপ দল।

তবে এবার প্লে-অফে ওঠা বাকি দু’দলের জন্যও থাকছে আর্থিক পুরষ্কার। তৃতীয়স্থানে থাকা মুম্বাই ইন্ডিয়ান্স পাবে ৭ কোটি রুপি। চতুর্থস্থানে থাকা লখনউ সুপার জায়ান্টস পাবে ৬ কোটি ৫০ লাখ রুপি। বাকি দলগুলোর জন্য থাকছে না কোন আর্থিক পুরষ্কার।

দলগত পুরষ্কার শেষে থাকছে ব্যক্তিগত পুরষ্কার। আইপিলে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটার কমলা টুপির সঙ্গে পাবেন ১৫ লাখ রুপি পুরস্কার। সর্বোচ্চ উইকেট শিকারি বেগুনি টুপির সঙ্গে পাবেন ১৫ লাখ রুপি পুরস্কার। তবে সবচেয়ে বেশি আর্থিক পুরষ্কার পাবেন উদীয়মান ক্রিকেটার। টুর্নামেন্টের উদীয়মান ক্রিকেটার পাবেন ২০ লাখ রুপি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/