সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / আল বয়ান বন্ধ করে ক্বওমী মাদ্রাসা প্রতিষ্ঠার তোরজোড় : শিক্ষক-কর্মচারীদের প্রতিবাদ সভা

আল বয়ান বন্ধ করে ক্বওমী মাদ্রাসা প্রতিষ্ঠার তোরজোড় : শিক্ষক-কর্মচারীদের প্রতিবাদ সভা

Al Bayan

এম.আর মাহবুব; কক্সভিউ :

ধ্বংসের দ্বারপ্রান্তে কক্সবাজারের একমাত্র সম্পূর্ণ আবাসিক শিক্ষা প্রতিষ্ঠান আল বয়ান ইনস্টিটিউট। চট্টগ্রাম শিক্ষা বোর্ডের স্বীকৃতি অনুমোদন প্রাপ্ত স্কুলটি বন্ধ করার অপচেষ্টা চালাচ্ছে স্কুলটির প্রতিষ্ঠাতা বহুল আলোচিত-সমালোচিত নুর বদি। ইতোমধ্যে ছাত্র শূন্য স্কুলটির সাইন বোর্ড/ব্যানার মুছে দিয়ে তৎস্থলে ক্বওমী মাদ্রাসার সাইন টাঙ্গিয়ে দিয়েছে নুর বদি। শুধু তাই নয় ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত জেলার একমাত্র সম্পূর্ণ আবাসিক উচ্চ বিদ্যালয়টির শিক্ষক-কর্মচারীদের লাখ লাখ বেতন-ভাতা বকেয়া রেখে মাদ্রাসা করার মানসে হঠাৎ করে স্কুলের যাবতীয় কার্যক্রম বন্ধ করে দেয় নুর বদি। দীর্ঘদিন চাকুরী করা ভুক্তভোগী শিক্ষকরা জানান-অনেকটা বিনা নোটিশে স্কুলের কার্যক্রম বন্ধ করে দেয় নুর বদি। অথচ আমরা ১৫ জন শিক্ষক কর্মচারীর লাখ লাখ টাকা অনাদায়ী রয়েছে। দীর্ঘ দেড় যুগের শিক্ষক আবুল কাশেম জানান-ঝিলংজার চাঁন্দের পাড়া এলাকায় প্রতিষ্ঠিত এক সময়ের আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান আল বয়ানে জঙ্গীদের কু-দৃষ্টি পড়েছে।

বর্তমানে মহেশখালী, উখিয়া, টেকনাফ-নাইক্ষ্যংছড়ির অচেনা জঙ্গীদের আনাগোনা বৃদ্ধি পেয়েছে। সরকার স্বীকৃত জমি ও ভবনের উপর প্রতিষ্ঠিত স্কুলটি বন্ধ করে তদস্থলে ক্বওমী মাদ্রাসার সাইন বোর্ড তুলে দেয়ায় স্থানীয় জনমনে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে।

এদিকে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের স্বীকৃতি প্রাপ্ত জেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান আল বয়ান ইনস্টিটিউটের কার্যক্রম বন্ধ করে দিয়ে ক্বওমী মাদ্রাসা প্রতিষ্ঠার ষড়যন্ত্রের প্রতিবাদে শিক্ষক-কর্মচারীদের এক প্রতিবাদ সভা ২৭ জুন আল বয়ান ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

এতে বক্তাগণ বলেন-নুর বদির হাসপাতাল এবং স্কুল প্রতিষ্ঠার ঘোষণাকে বিশ্বাস করে স্থানীয়রা নাম মাত্র মূল্যে জমি দান করেছেন। সুদীর্ঘ ১৯ বছরের ঐতিহ্যবাহী স্কুলটি বন্ধ করের প্রচেষ্টা কক্সবাজারবাসী কখনো মেনে নেবে না। তারা অবিলম্বে তাদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করার দাবি জানান। সেই সাথে ঐতিহ্যবাহী স্কুলটি রক্ষায় এগিয়ে আসার জন্য কক্সবাজারের সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/