সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ইংল্যান্ডের উৎসবে ‘ললাট’

ইংল্যান্ডের উৎসবে ‘ললাট’

অনলাইন ডেস্ক :
দেশে প্রশংসা কুড়িয়ে এবার বিদেশ যাত্রা করল তরুণ নির্মাতা ও সাংবাদিক পুলক রাজের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ললাট’। তথ্যটি নিশ্চিত করেছেন ‘ললাট’-এর নির্মাতা পুলক রাজ নিজেই। তিনি বলেন, ইংল্যান্ডের উৎসব কর্তৃপক্ষ এক ই-মেইল বার্তায় তাদের উৎসবে ‘ললাট’ নির্বাচিত হওয়ার খবরটি নিশ্চিত করেছেন।

ইংল্যান্ডের বিখ্যাত পাইনউড স্টুডিওর অধীনে প্রতিবছর আয়োজন করা হয় ‘লিফট অব গ্লোবাল নেটওয়ার্ক ফার্স্ট টাইম ফিল্ম মেকার সেশন’ প্রতিযোগিতায় নির্বাচিত হয়েছে বাংলাদেশি স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র ‘ললাট’।

ইংল্যান্ডের পাইনউড স্টুডিও কর্তৃপক্ষ ই-মেইলে জানিয়েছে, নির্বাচিত চলচ্চিত্রগুলোকে বিশ্ব দরবারে পৌঁছে দেওয়াই তাদের এই প্ল্যাটফর্মের মূল উদ্দেশ্য। এছাড়া সেশনের দর্শক ও বিচারকদের রায়ের সেরা সিনেমাগুলোর নির্মাতারা তাদের পরবর্তী সিনেমা নির্মাণের জন্য পাইনউড স্টুডিওর সহযোগিতা পাবে।

এদিকে, একজন মানসিক ভারসাম্যহীন নারীর বাস্তব জীবনের ঘটনা নিয়ে নির্মিত হয়েছে ‘ললাট’ চলচ্চিত্র। অভিনয় করেছেন বেনজীর আহমেদ লিয়া ও শেখ আনিসুর রহমানসহ আরও অনেকে। সিনেমাটির চিত্রগ্রহণে ছিলেন ইমরুল হাসান। পরিচালনার পাশাপাশি ‘ললাট’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির গল্প এবং চিত্রনাট্যও লিখেছেন পুলক রাজ।

উল্লেখ্য, গত বছর ৩ জুন বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত ‘৩ মিনিটের চলচ্চিত্র প্রতিযোগিতা ও উৎসব ২০২২’ এ “ললাট” উন্মুক্ত বিভাগে জুরি পুরষ্কার অর্জন করেছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

জালালাবাদে ফখরুদ্দিন ফরাজীর অটোরিক্সা নির্বাচনী জরিপে এগিয়ে

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : প্রচার প্রচারণার শেষ মুহূর্তে জালালাবাদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী (অটোরিক্সা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/