সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / ইউনিয়ন পরিষদ নির্বাচন : ঈদগাঁওতে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা : প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

ইউনিয়ন পরিষদ নির্বাচন : ঈদগাঁওতে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা : প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

election - sayed_alam - Sagor File-1

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

আগামী ৪ জুন কক্সবাজার সদর উপজেলার ইউপি নির্বাচনকে সামনে রেখে ঈদগাঁও ইউনিয়নে এবার ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা দেখা দিয়েছে। এ নিয়ে প্রার্থীরা নির্ঘুম প্রচার-প্রচারণায় ব্যস্তমুখর হয়ে পড়েছেন।

জানা যায়, জেলা সদরের গুরুত্ববহ ও জনপরিচিত ইউনিয়ন খ্যাত ঈদগাঁওতে জনগণের মনোনীত স্বতন্ত্র প্রার্থী-আওয়ামীলীগ ও বিএনপিসহ প্রার্থীদের মধ্যে ত্রিমুখী নির্বাচনী লড়াই হতে পারে এমন আভাস বিভিন্ন শ্রেণী পেশার মানুষের।

সরেজমিনে মাঠ ঘুরে জানা যায়, ইউনিয়নের আওতাভুক্ত নয়টি ওয়ার্ডে নির্বাচনী আমেজ পুরোদমে শুরু হয়েছে। যে যার যার অবস্থান থেকে ভোটারদের সাথে মত বিনিময়, গণসংযোগ, মিছিল, পথসভাসহ কৌশলাদি চালিয়ে যাচ্ছেন। তবে ভোটাররা বর্তমান সময়ে কোন প্রার্থীকে নিরাশ করছেন না। এমনকি চার হেভিওয়েট প্রার্থী ঈদগাঁওর প্রত্যন্ত গ্রামাঞ্চলে হতবঞ্চিত মানুষের কাছে নির্ঘুম প্রচার-প্রচারণায় দিন পার করছে। এছাড়াও স্ব স্ব প্রার্থীরা দলীয় নেতাকর্মী ও আত্মীয়-স্বজনদের সাথে নিয়ে গণ সংযোগ, উঠান বৈঠক এবং ভোট আদায়ের লক্ষ্যে ভোটারদের দ্বারে দ্বারে মরিয়া হয়ে ঘুরে বেড়াচ্ছেন। এমনকি স্বতন্ত্র কিংবা জনগণের মনোনীত প্রার্থী- বিএনপি মনোনীত প্রার্থীসহ ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা দেখা যাচ্ছে বলে গ্রামগঞ্জের ভোটারদের ধারণা। আর দশ দিন পার হলে নির্বাচন। সে অপেক্ষায় বসে না থেকে আগেভাগেই এসব প্রার্থীরা নির্বাচনী মাঠ সরগরম করে তুলছেন।

জনগণের মনোনীত চেয়ারম্যান প্রার্থী বৃহত্তর মাইজ পাড়ার সন্তান ছৈয়দ আলম মোটর সাইকেল প্রতীক নিয়ে গণজোয়ার সৃষ্টি করেছে। তিনি মাইজ পাড়া ছাড়াও পালপাড়া, চৌধুরী পাড়া, মেহেরঘোনা, কলেজ গেইট, বৃহত্তর ভাদিতলা, চান্দেরঘোনাসহ মাছুয়াখালী এলাকায় বেশ ভাল অবস্থানে রয়েছেন।

অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থী ফরিদুল আলম ও বিভিন্ন ওয়ার্ডে ব্যাপক গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। সে সাথে স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন তাহের ও নুরুল হক নূর নির্বাচনী মাঠে অবস্থান করছে শক্তভাবে। অন্যদিকে আ’লীগ মনোনীত প্রার্থী ও সাধারণ ভোটারদের রায় নিজের অনুকূলে আনার লক্ষ্যে প্রাণপন চেষ্টা অব্যাহত রেখেছেন।

অপরদিকে ভাদিতলা, মেহেরঘোনাসহ কয়েক এলাকার বেশ কয়েকজন বয়োবৃদ্ধের সাথে কথা হলে তারা এবারের ইউপি নির্বাচনে ঈদগাঁওতে ত্রিমুখী লড়াই হবে। তবে প্রচার-প্রচারণা বলতেই শেষ নেই।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/