সাম্প্রতিক....
Home / জাতীয় / ইসি গঠনে ৫ জনের নাম দিয়েছে বিএনপি

ইসি গঠনে ৫ জনের নাম দিয়েছে বিএনপি

সচিবালয়ে রুহুল কবীর রিজভীর নেতৃত্বে বিএনপি প্রতিনিধি দল। ছবি: সংগৃহীত

মন্ত্রিপরিষদ বিভাগ সচিবালয়ে সার্চ কমিটিকে প্রস্তাবিত পাঁচজনের নামের তালিকা দিয়েছে বিএনপি।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল সচিবালয়ে এ নামের তালিকা জমা দেন।

তাৎক্ষণিকভাবে তালিকায় কাদের নাম রয়েছে সেটি জানা যায়নি।

মঙ্গলবার সকালে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান সংবাদমাধ্যমকে আজ নাম জমা দেওয়ার কথা কথা জানান।

এর আগে, মঙ্গলবার সকাল ৯টা ৫০ মিনিটে এলডিপি প্রথম নাম জমা দেয়। এছাড়াও  ন্যাপ, জাতীয় পার্টি, জাসদ (ইনু), ইসলামী ঐক্যজোট, খেলাফত মজলিশ ও জমিয়তে উলামাসহ বেশ কয়েকটি দল নাম জমা দিয়েছে।

সোমবার রাতে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দলের শীর্ষ নেতা ও জোটের শরিক দলগুলোর সঙ্গে দীর্ঘ আলোচনা শেষে সার্চ কমিটিতে নাম প্রস্তাবের সিদ্ধান্ত নেন বিএনপির চেয়ারপারসন। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা জানিয়েছেন।

সাংবাদিকদের তিনি বলেন, দলের শীর্ষ নেতা ও জোটের শরিক দলগুলোর সঙ্গে দীর্ঘ আলোচনা শেষে সার্চ কমিটিতে নাম প্রস্তাবের সিদ্ধান্ত নিয়েছেন বিএনপির চেয়ারপারসন। নির্ধারিত সময়ের মধ্যেই সার্চ কমিটিতে নাম প্রস্তাব করা হবে।

‘বৈঠকে আমরা পাঁচজনের নাম পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। জোটের শরিক দলগুলো তাদের মতো করে নাম দেবে। জোটের শরিক দলগুলোও সার্চ কমিটিতে নাম প্রস্তাব করবে। তবে তাদের নামগুলো ভিন্ন ভিন্ন হবে,’ বলেন মির্জা ফখরুল।

এর আগে রাত ৮টায় গুলশান কার্যালয়ে বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, বাংলাদেশ ন্যাপের সভাপতি জেবেল রহমান গাণি, বাংলাদেশ মুসলিম লীগের চেয়ারম্যান এ এইচ এম কারুজ্জামান খান, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমেদ আব্দুল কাদের ও জমিয়তে উলামায়ে ইসলামের সঙ্গে বৈঠক করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জোট নেতাদের সঙ্গে বৈঠক শেষে ফাইলপত্র নিয়ে রাত পৌনে ১০টায় দলের চেয়ারপারসনের সঙ্গে বৈঠকে বসেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। টানা তিন ঘণ্টা বৈঠক শেষে রাত পৌনে ১টায় বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ফখরুল।

গত ২৮ জানুয়ারি কমিটির প্রথম বৈঠকে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেওয়া রাজনৈতিক দলগুলোকে নাম দেওয়ার আহ্বান জানায় সার্চ কমিটি। সেই আহ্বানেই সাড়া দিয়ে নাম প্রস্তাবের সিদ্ধান্ত নিলো বিএনপি এবং শরিক দলগুলো।

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/