সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওতে অস্বাস্থ্যকর অবস্থায় বেকারী খাদ্য তৈরী

ঈদগাঁওতে অস্বাস্থ্যকর অবস্থায় বেকারী খাদ্য তৈরী

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/06/Bakery-Sagar-29-6-21.jpg?resize=576%2C428&ssl=1

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

কক্সবাজার জেলার সদর উপজেলার ঈদগাঁওতে অস্বাস্থ্যকর পরি বেশে যত্রতত্রে গড়ে উঠে খাদ্য তৈরির কারখানা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজর না থাকায় বেকারীর দৌরাত্ম বেড়েছে।

খোঁজ-খবর নিয়ে জানা যায়, ঈদগাঁও বাজারের তেলী পাড়া, জাগির পাড়া, কালিরছড়া বাজারে দীর্ঘকাল ধরে ব্যবসা করে যাচ্ছে এসব বেকারী। এ বেকারীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত, মানহীন এবং মেয়াদোত্তীর্ণ খাদ্য বাজারজাতসহ রয়েছে নানান অভিযোগ।

এ বেকারী গুলোর টন্ডুল (বড় গরম চুলা)য় দৈনিক দুই বার করে খাদ্য তৈরী করে থাকে। এসব খাদ্য সমূহ বৃহৎ এলাকার নানা দোকানপাঠে সরবরাহ করা হয় প্রতিনিয়ত। তবে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী, নিম্নমানের ময়দাসহ অন্যান্য জিনিসপত্র ব্যবহার, মানহীন ও মেয়াদোত্তীর্ণের কথা ক্রেতাদের মুখেও শোনা যাচ্ছে।

স্থানীয়দের মতে, তদন্ত পূর্বক এসব খাদ্যসামগ্রী কারখানার বিরুদ্ধে অভিযান বা ব্যবস্থা নেওয়া হউক। যাতে মানহীন এবং মেয়াদোত্তীর্ণ খাবার থেকে কিছুটা হলেও পরিত্রাণ পাবে ক্রেতারা। এমনকি দ্রুত সময়েই পদক্ষেপ নিতে নবাগত সদর উপজেলা নির্বাহী কর্মকতার নিকট জরুরী হস্তক্ষেপও কামনা করেন।

কালিরছড়া বাজারের জনৈক এক বেকারী মালিকের সাথে যোগাযোগ সম্ভব হয়নি।

ঈদগাঁও ইউপি চেয়ারম্যান ছৈয়দ আলমের মুঠোফোনে যোগাযোগ করেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/