সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওতে ঘরে ঘরে জ্বর সর্দি ও কাশির প্রকোপ বৃদ্ধি

ঈদগাঁওতে ঘরে ঘরে জ্বর সর্দি ও কাশির প্রকোপ বৃদ্ধি

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে দেখা দিয়েছে জ্বর ও সর্দি-কাশির প্রকোপ। আক্রান্ত বেশিভাগই শিশু-কিশোর। এই রোগে ভোগান্তিও বাড়ছে। উদ্বিগ্ন হয়ে পড়েছেন লোকজন।

হঠাৎ গরম আবার ঠান্ডা ছাড়াও স্যাঁতস্যাঁতে পরিবেশে সর্দি কাশি বা জ্বর হয়ে থাকে, সেটা স্বাভাবিক। ঋতু পরিবর্তনের কারণে ভাইরাস জনিত জ্বরের সাথে দেখা দিয়েছে সর্দি কাশিও। অন্যদের তুলনায় শিশু কিশোরেরা এই রোগে আক্রান্ত একটু বেশি। বৃহত্তর ঈদগাঁওর বিভিন্ন পাড়া মহল্লায় প্রায় ঘরে ঘরে এ মৌসুমী রোগ বৃদ্ধি পাচ্ছে। শিশু কিশোরের পাশাপাশি নর-নারীরাও আক্রান্ত হচ্ছে।

বিভিন্ন ক্লিনিক বা হাসপাতাল ঘুরে দেখা যায়, সর্দি, কাশি ও জ্বরে আক্রান্ত রোগীদের উপস্থিতি যেন লক্ষ্যনীয়। আবার বিভিন্ন ফার্মেসীতে এসব রোগের ঔষুধ বিক্রির হিড়িকও পড়েছে।

ঈদগাঁও ভিলেজ ডক্টরস ফোরামের সহ-সভাপতি ও পল্লী চিকিৎসক আবদু সালাম জানান, প্রচন্ড গরমের ফলে বৃহৎ এলাকার সর্বশ্রেনী পেশার মানুষের মাঝে জ্বর, সর্দি ও কাশি রোগ হচ্ছে। রোগীদের চাপ সামলাতে পারছেনা চিকিৎসকরা।

উপ-সহকারী মেডিকেল অফিসার আবুল বশর জানান, দীর্ঘদিন বর্ষার পরে স্যাতস্যাতে পরিবেশে তাপমাত্রা বৃদ্ধির কারনে এসব রোগ বেড়েই যাচ্ছে। রোগীর চাপও বেশি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/