সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / ঈদগাঁওতে মাদ্রাসাতুল হেদায়াহ আয়োজনে সবিনা ও হিজাব প্রদান অনুষ্ঠিত

ঈদগাঁওতে মাদ্রাসাতুল হেদায়াহ আয়োজনে সবিনা ও হিজাব প্রদান অনুষ্ঠিত

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/10/Madrasha-Sagar-11-10-23.jpeg?resize=540%2C330&ssl=1

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের নবসৃষ্ট ঈদগাঁওর একটি মহিলা হিফজ মাদ্রাসায় ব্যতিক্রম আয়োজনে সবিনা ও হিজাব প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।


মঙ্গলবার বিকেলেই মাদ্রাসা প্রাঙ্গনে মহিলা হিফজ মাদ্রাসা মাদ্রাসাতুল হেদায়াহ ঈদগাহ এ অনুষ্ঠানের আয়োজন করেন। ‘সবিনা ও হিজাব প্রদান অনুষ্ঠান- ১৪৪৫ হিজরী’ অত্র প্রতিষ্ঠানের হাবিবা জান্নাত তাহিয়্যার সফল হিফজ সমাপ্তি উপলক্ষ্যে এই মহতী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


অনুষ্ঠানের শুরুতে মেহমানদের স্বাগত জানিয়ে দ্বীনি এ শিক্ষা প্রতিষ্ঠানের পাশে থাকার আহ্বান জানান প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক ও সামাজিক প্ল্যাটফর্ম ঐক্য পরিবারের অন্যতম সদস্য হাফেজ মাওলানা আমিনুর রশিদ।


দ্বীনি ও প্রচলিত শিক্ষার সমন্বয়ে ব্যতিক্রমধর্মী এ প্রতিষ্ঠান আয়োজিত সবিনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, পোকখালির গোমাতলী হোসাইনিয়া মাদ্রাসার পরিচালক মাওলানা ইমাম জাফর। দেশবিদেশে হাফেজে কোরআন দের পরিসংখ্যান ও অবস্থান নিয়ে তথ্য-উপাত্ত উপস্থাপন করেছেন মাদ্রাসাতুল কুরআন কক্সবাজারের পরিচালক এডভোকেট মাওলানা রিদওয়ানুল করিম।


উপস্থিত ছিলেন, ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা বদরুদ্দোজা, ঈদগাঁও বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুল করিম, অভিভাবক ঈদগড়ের মাওলানা মনিরুল আলম, হাফেজার নানা ইসলামপুর নিবাসী আজিজুল হক প্রমুখ।


২০১৯ সালে স্থাপিত এ মাদ্রাসাটি দ্বিতীয়বারের মত এ সাফল্য উদযাপন করে। বিদায়ী হাফেজা হাবিবা শিল্পনগরী ইসলামপুরের বাসিন্দা। শুরুতে তিনি সুললিত কন্ঠে পবিত্র কোরআন পাঠ করে শুনান মেহমানদেরকে।


উল্লেখ্য যে,ঈদগাঁও স্টেশনের একটি ভাড়া ফ্লাটে এ প্রতিষ্ঠানে আবাসিক ও অনাবাসিক মহিলা হাফেজরা পবিত্র কুরআন হেফজ করছেন। দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ আদায়, যথাসময়ে খাদ্য গ্রহণ, প্রাতিষ্ঠানিক রুটিন অনুসরণসহ অনুকূল ইসলামিক পরিবেশে বেড়ে উঠছে। এর আগেও একবার এক মহিলা হাফিজার বিদায় উপলক্ষে অনুরূপ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/