সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / ঈদগাঁওতে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন জমছে : উৎফুল্ল শিক্ষার্থীরা

ঈদগাঁওতে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন জমছে : উৎফুল্ল শিক্ষার্থীরা


এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

প্রাইমারী ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নেতৃত্বের গুণাবলী তৈরী করার লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ শিক্ষাঙ্গনে শিক্ষার্থীদের মাধ্যমে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন চালু করেছে। তারই ধারাবাহিকতার আলোকে কক্সবাজার সদর উপজেলার বহুল আলোচিত বৃহত্তর ঈদগাঁওর সবকটি শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে এ নির্বাচন। ৩০ মার্চ বহুল প্রত্যাশিত এ কেবিনেট নির্বাচনকে ঘিরে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের কেবিনেট প্রার্থীদের পাশাপাশি অভিভাবকরাও নড়েচড়ে বসতে শুরু করেছে। তার পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বৃদ্ধি পাচ্ছে। স্ব স্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরা দীর্ঘদিন অপেক্ষার পর এবার বহু কাঙ্খিত রায় দিয়ে তাদের প্রিয় কেবিনেট নির্বাচন করবেন বলে এমনটাই জানালেন শিক্ষার্থীরা।

ইতোমধ্যে এ নির্বাচনকে ঘিরে বিদ্যালয়ে প্রাঙ্গণে লিপলেট, পোষ্টার ও ডিজিটাল ব্যানারে সরগরম করে তুলেছে। এমনকি প্রার্থীরা ক্লাসে ক্লাসে গিয়ে শিক্ষার্থী ভোটারদের কাছ থেকে ভোট ভিক্ষা করছে। আবার বৃহত্তর ঈদগাঁও তথা ছয় ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উৎসাহ মুখর পরিবেশে এ কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তৎমধ্যে- ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়, ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন, ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়, পোকখালী আদর্শ উচ্চ বিদ্যালয়, চৌফলদন্ডী আদর্শ উচ্চ বিদ্যালয়, গোমাতলী উচ্চ বিদ্যালয়, ভারুয়াখালী আদর্শ উচ্চ বিদ্যালয়, নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয় সহ বিভিন্ন মাদ্রাসায়ও চলছে এ ভোট।

এদিকে এ নির্বাচনের মাধ্যমে বিদ্যালয়ে নতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে জোর প্রতিযোগীতায় নেমেছে অনেকে। উচ্ছ্বাস আর আনন্দে মুখরিত হয়ে উঠেছে বিভিন্ন বিদ্যালয় প্রাঙ্গণ। কার ভাগ্যে কেবিনেট নেতা জুটল, এমন অপেক্ষায় উপেক্ষিত রয়েছে প্রার্থীগণ। কয়েকটি বিদ্যালয়ের শিক্ষকদের মতে, শিক্ষার্থীর ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে ৮জনকে নির্বাচিত করা হবে। তৎমধ্যে ৬ষ্ঠ থেকে দশম শ্রেণিতে ৫ জন আর সর্বোচ্চ ভোট প্রাপ্ত তিনজনকে মনোনীত করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/