সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওর ঈদ বাজার এখনো জমে উঠেনি: দেখা নেই ক্রেতাদের

ঈদগাঁওর ঈদ বাজার এখনো জমে উঠেনি: দেখা নেই ক্রেতাদের

এম.আবুহেনা সাগর; ঈদগাঁও :

ব্যবসায়ীক ভরা মৌসুমেও জেলা সদরের বহুল আলোচিত বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারে এখনো জমে উঠেনি ঈদের বাজার। উল্লেখযোগ্য ক্রেতাদের তেমন দেখা নেই। এই নিয়ে হতাশ হয়ে পড়েছেন ব্যবসায়ীরা।

জানা যায়, ঘূর্ণিঝড় মোরার পরবর্তী সময়ে থেমে থেমে বৃষ্টিপাতের ফলে বৃহত্তর এলাকার প্রত্যান্ত গ্রাম গঞ্জের সাধারণ মানুষজন এখনো ঈদের কেনাকাটা সারতে মার্কেটমুখী হয়নি। ২০রমজান পার হয়ে গেলেও ঈদগাঁওয়ের প্রায় ডজনাধিক মার্কেট জুড়ে ক্রেতাদের দেখা নেই। সুতরাং ব্যবসায়ীরা হতাশার কালো ছায়া নিয়ে নিরবে নিভিত্তে বসে আছে আনমনে। এদিকে আসন্ন ঈদকে ঘিরে ঈদগাঁয়ের বিভিন্ন মার্কেটের ব্যবসায়ীরা চট্টগ্রাম-ঢাকা সহ তারও দুরবর্তী এলাকা থেকে বিপুল অর্থের পুজি খাটিয়ে হরেক রকম ডিজাইনেবল মালামাল দোকানে ভরপুর করে রেখেছে। যেন ক্রেতারা হতাশ না হয়। সেই লক্ষ্যে ব্যবসায়ীরা এগিয়ে গেলেও কিন্তু সাড়া মিলছেনা ক্রেতাদের।

অপরদিকে ঈদগাঁও বাজারে বিভিন্ন মার্কেট ঘুরে দেখা যায়, ক্রেতারা এখনো মার্কেট মুখী হয়নি। তৎমধ্যে নিউ মার্কেট, রহমানিয়া মার্কেট, বেদার মার্কেট, শফি সুপার মার্কেট, বঙ্গ মার্কেট, জাপান মার্কেট সহ বাজারের পশ্চিম গলিখ্যাত বিভিন্ন কাপড়ের দোকানে চোখ ধাধানো কাপড় থাকলেও তেমন ক্রেতার সংখ্যা না থাকায় মাথায় হাত দেওয়ার উপক্রম শুরু হয়েছে ব্যবসায়ীদের মাঝে। এই নিয়ে বেশ বেকায়দায় পড়েছেন তারা। ঘূর্ণিঝড় মোরার পরবর্তী সময়ে উপকূলীয় এলাকা পোকখালীর গোমাতলী, চৌফলদন্ডীর পাড়া মহল্লায় এখনো বাড়ী ঘরে পানি বললেই চলে। পাশাপাশি অপরাপর ইউনিয়নে লোকজন ও ঝড়বৃষ্টি নিয়ে মহা টেনশনে রয়েছে। সব মিলিয়ে সাধারণ মানুষজন এখনো ঈদের কেনাকাটার লক্ষ্যে মার্কেটের দিকে এগোচ্ছেনা।

এদিকে গোমাতলীর কয়েক জনের সাথে কথা হলে তারা জানান, আমরা সহ এলাকাবাসী এখনো পানিতে হাবুডুবু খাচ্ছি। খুশির ঈদ আর ভাল লাগছেনা। অপরদিকে কালিরছড়ার কয়েক মহিলার সাথে কথা হলে তারা জানান, ঈদের দিন আরো বাকী রয়েছে, ছেলে মেয়েদের ঈদের কেনাকাটার বিষয়ে অর্থ নিয়ে বিপদে রয়েছেন। ২/১ব্যবসায়ীর সাথে কথা হলে রমজানের দ্বিতীয় ভাগ পার হলেও এখনো ক্রেতাদের ভীড় জমেনি। এই নিয়ে আমরা চরমভাবে বিপাকে পড়েছি। ব্যবসা না হলে আমাদের লোকসান গুনা ছাড়া আর কিছুই নেই। তবে কিছু কিছু মার্কেটে সামান্যতম ক্রেতাদের আনাগুনা থাকলেও উল্লেখযোগ্য ক্রেতাদের এখনো সমাগম ঘটেনি। আবার কাপড়-চোপড় ছাড়াও আতর,টুপি,কসমেটিক্স দোকানে অল্প-স্বল্প ক্রেতা দেখা গেছে। সব মিলিয়ে এবারের ঈদের কেনাকাটা এখনো জমে উঠেনি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/