সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / স্বপন নাজিরের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের নিন্দা সহ্য করা হবে না

স্বপন নাজিরের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের নিন্দা সহ্য করা হবে না

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার কেন্দ্রীয় মহাশশ্মান পরিচালনা পরিষদের সাধারণ সভায় বক্তারা বলেছেন, সম্প্রতি হিন্দুদের নিয়ে নানা সমালোচনা ও হয়রানি করা হচ্ছে। স্বার্থান্বেষী মহল নানাভাবে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে হিন্দু সম্প্রদায়ের বিরুদ্ধে। এ দেশ থেকে হিন্দুদের নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র চলছে। তার অংশ হিসেবে কক্সবাজারের একমাত্র কেন্দ্রীয় মহাশশ্মানের বিরুদ্ধে একটি অপগোষ্ঠি অবস্থান নিয়েছে। কেন্দ্রীয় মহাশশ্মান পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক কার্যালয়ের নাজির স্বপন কান্তি পালকে ঘায়েল করতে উঠে পড়ে লেগেছে। সৎ ও সাহসী ব্যক্তি স্বপন পাল তার সততার কারনে আজ সমাজে গুরুত্ব হয়ে উঠেছেন। তিনি বিভিন্ন পেশাজীবী, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের নেতৃত্ব দিচ্ছেন। এতে হিংসা পরায়ন একটি স্বার্থান্বেষী মহল তার বিরুদ্ধে মিথ্যা ও কুরুচিপূর্ণ সমালোচনা করেছেন। দুয়েকটি মিডিয়ায় অর্থের লোভে মিথ্যা সংবাদ প্রকাশ করেছেন। যা অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয়। বক্তারা আরো বলেন, হিন্দু সম্প্রদায়কে নিয়ে কোন প্রকার টালবাহানা সহ্য করা হবেনা। ঐক্যবদ্ধ থেকে সব বাঁধা মোকাবেলা করা হবে।

১৬ জুন বেলা ৩ টায় শহরের ব্রাহ্মমন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত সাধারণ সভায় বক্তব্য রাখেন জেলা পূজা উদ্যাপন পরিষদের প্রধান উপদেষ্টা অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তী, সভাপতি- এডভোকেট রনজিত দাশ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন, জেলা পূজা কমিটির সাধারণ সম্পাদক- বাবুল শর্মা, কেন্দ্রীয় কমিটির সদস্য- দুলাল চক্রবর্তী। কেন্দ্রীয় মহাশশ্মান পরিচালনা কমিটির সভাপতি স্বপন কান্তি পালের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কার্যকরী সভাপতি সাংবাদিক দীপক শর্মা দীপু।

সাধারণ সম্পাদক- দীপক দাশের পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, পূজা কমিটির কর্মকর্তা পৌর কাউন্সিলর রাজ বিহারী দাশ, রতন দাশ, উদয় শংকর পাল মিঠু, বিপুল সেন, দুলাল দাশ, বিশ্বজিত পাল বিশু, ডাঃ চন্দন কান্তি দাশ, স্বরূপম পাল পাঞ্জু, বেন্টু দাশ, শম্ভুনাথ চক্রবর্তী, বিপ্লব মলি­ক শুভ, মিটন পাল, কানন বিশ্বাস, শাওন চক্রবর্তী, বলরাম দাশ অনুপম।

সভায় কক্সবাজার পৌরসভা কর্তৃক মহা শশ্মানের রাস্তায় ময়লা আবর্জনা স্তুপ করা এবং পাশবর্তী নদীতে ময়লা আবর্জনা স্তুপ করে ভূমিদস্যুদের দখলের সুযোগ করে দেয়ায় নিন্দা জানানো হয়। পবিত্র গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া সভায় রাঙ্গামাটি, বান্দরবান, চট্টগ্রাম, কক্সবাজার সহ সারাদেশে ভূমিধসে ও বজ্রপাতে নিহত এবং শহরের স্টেডিয়াম পাড়া নিবাসী শিক্ষক অরূপ বিশ্বাস, মহাশশ্মান কমিটির সদস্য প্রণব কান্তি দে বাবুল, বিশিষ্ট ব্যবসায়ী কাজল পাল ও বঙ্গপাহাড়ের ডা: অনুপম শর্মার মৃত্যুতে শোক প্রস্তাবের প্রেক্ষিতে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভায় সিদ্ধান্ত হয় যে, শবদাহ পোড়ানোর কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য শশ্মান মাঠ ভরাট করা, শশ্মানের রাস্তা ও গেইট সংস্কার করা। সভায় সাধারণ সম্পাদক- আয়-ব্যয় হিসাব দাখিল করলে তা সর্বসম্মতিতে অনুমোদনক্রমে গৃহীত হয়।

মহাশশ্মানের নিয়ে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত সংবাদ নিয়ে কাউকে বিভ্রান্তি না হওয়ার জন্য এবং সম্মানিত সাংবাদিকদের সঠিত তথ্য ছাড়া মিথ্যা সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার জন্য সবিনয়ে অনুরোধ করা হল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/