সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওর নাশিখালকে ইকো রিভার পার্ক করার দাবী জোরালো হচ্ছে

ঈদগাঁওর নাশিখালকে ইকো রিভার পার্ক করার দাবী জোরালো হচ্ছে

https://coxview.com/wp-content/uploads/2021/08/signature-Sagar-29-8-21.jpg

ঈদগাঁওর নাশিখালকে ইকো রিভার পার্ক করার দাবী জোরালো হচ্ছে

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁওর ঐতিহ্যবাহী প্রাকৃতিক জলবিভাজিকা নাশিখালকে ”ইকো রিভার পার্ক” হিসেবে গড়ে তোলার দাবীতে গণস্বাক্ষর কর্মসূচি সচেতন নাগরিক সমাজে ব্যাপক সাড়া ফেলছে। এই গণস্বাক্ষর কর্মসূচিকে ইতিবাচকভাবে গ্রহণ করেই নানা পেশার মানুষ সাধুবাদ জানিয়েছেন।

ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টিকালচার, সংস্কৃতি, প্রাকৃতিক সম্পদে সমৃদ্ধ বৃহত্তর এই নয়াবাদ জনপদ আজ ঈদগাঁও থানা থেকে এখন উপজেলায় রুপান্তর। সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক গুরুত্ব যেমন বেড়েছে তেমনি বেড়েছে মান ও মর্যাদা। যেখানে স্বপ্ন ও সাধ্যের মধ্যকার ফারাক কমে যাচ্ছে বহু লাংশে।

স্বপ্নগুলি ফের সতেজও প্রাণবন্ত হচ্ছে দিন দিন। নাশিখাল ইকো রিভার পার্ক নিয়ে মানুষের সেই স্বপ্ন, অমিত সম্ভাবনাগুলি উঁকি দিচ্ছে বাস্তবতার অবয়বে। অচিরেই সে সুসংবাদ সকলের অন্তর মনে আন্দোলিত হবে এমনি প্রত্যাশা সবখানেই।

নাশিখাল সংরক্ষণও উন্নয়ন সমন্বয় কমিটির উদ্যাগে নাশিখালের দূষণ ও ভরাট প্রতিরোধ, পুনঃখনন, সংস্কার, দু’পাশে ওয়াকওয়েসহ বেড়ি বাঁধ নির্মাণ এবং পরিকল্পিত টেকসই উন্নয়ন সমন্বয়ের মাধ্যমে ইকো ট্যুরিজম পার্ক হিসেবে গড়ে তোলার দাবীতে গণস্বাক্ষর সংগ্রহ চলছে।

নাশিখাল সংরক্ষণ এবং উন্নয়ন সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক কাফি আনোয়ার জানালেন, ঈদগাঁওর ঐতিহ্যবাহী নাশিখালকে ইকো রিভার পার্ক করার দাবীতে গণস্বাক্ষর অভিযান চলমান রয়েছে। পাশাপাশি বৃহত্তর এলাকার ৫ ইউনিয়নে স্বাক্ষর অভিযান ব্যাপক আকারে সাড়া পড়েছে বলেও উল্লেখ করেন তিনি।

ঈদগাঁও ঐক্য পরিবার এডমিন প্যানেল তাদের এই মহতি কার্যক্রমকে সত্যিই সাধুবাদ জানান। পাশাপাশি নাশিখালকে ইকো রিভার পার্ক করার ব্যাপারে পাশে থাকার অঙ্গিকারও ব্যক্ত করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/