Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওর পশুর হাটে ইউএনও-এসিল্যান্ডের পরিদর্শন : মাস্ক না পড়ায় জরিমানা

ঈদগাঁওর পশুর হাটে ইউএনও-এসিল্যান্ডের পরিদর্শন : মাস্ক না পড়ায় জরিমানা

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/07/Eid-ul-Adha-cow-marke-Sagar-17-7-21-2.jpg?resize=540%2C293&ssl=1

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কোরবানীর ঈদকে সামনে রেখে কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওর পশুর হাটে লক্ষাধিক মানুষের সমাগম ঘটে। এসময় পশুর বাজার পরিদর্শন করেছেন, উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও), সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড)।

১৭ জুলাই বিকেলে বাজার ঘুরে দেখা যায়, বড় গরু-মহিষের পাশাপাশি মাঝারি সাইজের গরুও চোখে পড়ে। হাটে ক্রেতা-বিক্রেতাদের ঢল নামে। মাস্ক পরিধান না করায় পশুর হাটে ছয়জনকে জরিমানাও করেছেন উপজেলা নির্বাহী কর্মকতা মিল্টন রায়। সাথে ছিলেন সহকারী কমিশনার ভূমি নু এ মং মার্মা মং।

এসময় ইউএনও গরুর বাজারের ভেতর বসানো খাদ্যসামগ্রীর দোকান সরানোর তাগাদাও প্রদান করেন ইজারাদারকে।

এতে উপস্থিত ছিলেন,ঈদগাঁও পশুর হাট ইজারা দার রমজানুল আলম কোম্পানী, সাবেক মেম্বার সেলিম উল্লাহ সিরাজী ও ঈদগাঁও থানার পুলিশ।

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/07/Eid-ul-Adha-cow-marke-Sagar-17-7-21-1.jpg?resize=540%2C252&ssl=1বিগত বছরের তুলনায় এবছর চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়ক থেকে সরিয়ে পাশ্ববর্তী আনু মিয়া সিকদারের ব্রীক ফিল্ডের খোলা মাঠে বসানো হয়েছে পশুর হাট। হাটে নিয়োজিত রয়েছে স্বেচ্ছাসেবক টিম। এ পশুর হাটে বিভিন্ন স্থান হতে পশু ক্রয়-বিক্রয় করতে আসেন ক্রেতা বিক্রেতারা।

দেখা যায়, ঈদগাঁও থানার আওতাধীন বৃহত্তর ঈদগাঁওর ৫ ইউনিয়নের বিভিন্ন গ্রামাঞ্চলে পালিত গরু-মহিষ ছাড়াও পাশ্ববর্তী রামু ও চকরিয়া উপজেলার নানা এলাকার লোকজনরা ও তাদের গরু-মহিষ দক্ষিন চট্রলার এই বৃহত্তর ঈদগাঁও বাজারের পশুর হাটে বিক্রয়ের লক্ষ্যে আনেন। তবে দাম নিয়ে অনেক ক্রেতা বিক্রেতার মাঝে দর কষাকষির দৃশ্যও চোখে পড়ে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2018/10/Tharmameter.jpg

দেশে আরও ৩ দিনের হিট অ্যালার্ট জারি

  অনলাইন ডেস্ক :দেশজুড়ে বইছে তাপপ্রবাহ। গরমে জনজীবনে হাঁসফাঁস অবস্থা। এ অবস্থায় দেশজুড়ে তাপপ্রবাহ অব্যাহত ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/