সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁও-গোমাতলী সড়ক খানা খন্দকে ভরপুর : দেখার কেউ নেই

ঈদগাঁও-গোমাতলী সড়ক খানা খন্দকে ভরপুর : দেখার কেউ নেই

Road - Sagor File-(news 1pic) f2এম.আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদরের জন গুরুত্বপূর্ণ ঈদগাঁও-গোমাতলী সড়ক খানা খন্দকে ভরে গেছে। পাশাপাশি ব্রীজ কালভার্ট চরম ঝুঁকিতে রয়েছে। জনবহুল এ সড়ক দিয়ে চলাচলরত যানবাহন ও লোকজন জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন। প্রতিদিন ছোটখাট দুর্ঘটনা ঘটলেও বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছেন স্থানীয়রা। এ সড়কে চলাচলরত লোকজনের মতে, খুব অল্প সময়ে ঈদগাঁও গোমাতলী সড়কের বেহাল অবস্থা বিরাজ করছে। সড়কের পাশাপাশি ব্রীজ কালভার্টগুলো রয়েছে চরম ঝুঁকিতে।

এলাকাবাসিদের মতে, প্রতিবর্ষায় এ সড়কের ব্রীজ কালভার্টের দু’পাশের এপ্রোচ দেয়ালের মাটি সরে যায়। যার কারণে ব্রীজগুলো সড়ক থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। যানবাহন বৃদ্ধির সাথে সাথে এ সড়ক দিয়ে কোটি টাকার লবণ ও চিংড়ি পরিবহন বাড়ছে। অত্যান্ত জনবহুল এ সড়কটির যত্রতত্র স্থানে বেহাল দশায় পরিণত হয়ে পড়ায় পথচারী, চালকসহ এলাকাবাসীর চোখে মুখে হতাশার কালো ছায়া দেখা যাচ্ছে।

এলাকার বেশ কয়েকজন যানবাহন চালকের মতে, ঈদগাঁও থেকে গোমাতলী পর্যন্ত পুরো সড়ক খানা খন্দকে ভরে গেছে। যে সড়ক দিয়ে সুস্থ কোন ব্যক্তি গাড়ী নিয়ে চলাচল করলে নির্ঘাত সে রোগীতে পরিণত হবে। এছাড়াও সচেতন মহলের মতে, বর্তমানে বিভিন্ন স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা অনেক কষ্টের বিনিময়ে তাদের প্রিয় শিক্ষাঙ্গনে যাতায়াত করছে। বিভিন্ন সময় যেভাবে উক্ত সড়ক দিয়ে চলাচল করা যানবাহন দুর্ঘটনায় পতিত হচ্ছে এ অবস্থায় এ ঝুঁকিপূর্ণ সড়কে যদি চলতি এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের বহনকারী কোন যানবাহন দুর্ঘটনায় পতিত হয় তাহলে জাতির ভবিষ্যত উক্ত মেধাবী শিক্ষার্থীদের যে কেউ হারিয়ে যেতে পারে কিংবা পঙ্গু হতে পারে এতে কোন সন্দেহ নেই।

পথচারীদের মতে, বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের ছোঁয়া যেন এ সড়কে লাগে তা দ্রুত ব্যবস্থা করে সড়কটি সংস্কারের জোর দাবী জানান তারা। এমনকি উক্ত সড়ক দিয়ে কমপক্ষে ১০ সহস্রাধিক জনসাধারণের চলাচলের সুবিধার্থে এ জরাজীর্ণ সড়কের যেন মেরামত করা হয় এজন্য সংশ্লিষ্ট বিভাগের সুদৃষ্টিও কামনা করেন। তবে পোকখালী ইউনিয়নের এমইউপি আবদুল্লাহ বিন ছৈয়দ জানান, ঈদগাঁও-গোমাতলী সড়কে লোকজন যাতায়াত করছে চরম ঝুঁকি নিয়ে। এ সড়কের বেহাল দশায় পতিত হওয়ার মত হয়ত আর কোন সড়ক নেই।

এদিকে উত্তর গোমাতলী এলাকার সচেতন যুবক দেলোয়ারের মতে, তিনিও এসড়কটি খানা খন্দকে ভরপুরের কথা জানান। আবার ঈদগাঁও আলমাছিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার অধ্যাপক ফিরোজ আহমদ এ প্রতিনিধিকে মুঠোফোনে জানান, গোমাতলীতে একটি কাজের জন্য গিয়ে যাতায়াত সড়কটি দেখে হতাশায় ডুবে যায় মন। তাই তিনিও এ সড়কটি সংস্কারের জোর দাবী জানান উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/