সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁও বাজারে অল্পবৃষ্টিতে কাঁদাজল : চলাচলে দুর্ভোগ

ঈদগাঁও বাজারে অল্পবৃষ্টিতে কাঁদাজল : চলাচলে দুর্ভোগ

Kadajol

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার ঐতিহ্যবাহী ঈদগাঁও বাজারে অল্প বৃষ্টিতে কাঁদাজলের সৃষ্টি হয়ে পড়েছে। এতে করে সাধারণ লোকজন চলাফেরায় দারুনভাবে দুর্ভোগে পড়েছে। অল্প বৃষ্টিতে কাঁদাজলের সৃষ্টিতে ব্যবসায়ী, শিক্ষার্থী ও সর্বশ্রেণীর লোকজনসহ হরেক রকমের যানবাহন চলাফেরায় নিদারুন কষ্ট পাচ্ছে। এমনকি ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়, ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন ও ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বহু কষ্টের বিনিময়ে কাঁদাজল পেরিয়ে স্ব স্ব শিক্ষাঙ্গনে যেতে দেখা যায়। এমনকি বহু শিক্ষার্থীদের মাঝে নানা ক্ষোভের সৃষ্টি হয়েছে। তার উপর বাজারজুড়ে কোন না কোন স্থানে শুকনো জায়গা পেলেই বিভিন্ন ধরণের ব্যবসার জায়গায় পরিণত করে ফেলে। যাতে করে লোকজনকে চলাচলে কাদাজল দিয়ে অত্যন্ত কষ্টে চলাচল করতে হচ্ছে। একে তো রাস্তার সংস্কারে কর্তৃপক্ষের কোন সুনজর নেই, তার উপর যেখানেই একটু হাটাচলার মত জায়গা পায় সেখানে ভ্রাম্যমাণ ফুটপাত ব্যবসায়ীরা দোকানের পসরা সাজিয়ে বসে। অথচ এসব দেখার কেউ না থাকায় দিন দিন এসব ফুটপাত ব্যবসায়ীদের দৌরাত্ব্য ক্রমশঃ বেড়েই চলছে।

প্রতিবছর এ বাজার থেকে লাখ লাখ টাকার রাজস্ব আদায় হলেও সে পরিমাণ উন্নয়নের ছোঁয়া থেকে বাজারবাসী চরমভাবে বঞ্চিত। যাতে করে সাধারণ মানুষ জেলা সদরের ঐতিহ্যবাহী এ বাজারে নানা দূর্ভোগ আর দূর্গতিতে নিপতিত। পোকখালী থেকে আসা কয়েকজন সাধারণ মানুষের মতে, এ ঈদগাঁও বাজারে আসলে লজ্জায় বুক ফেটে যায়। জেলার অন্যান্য বাজার দেখতে অন্যরকম আর ঈদগাঁও বাজারটি যেন ময়লা-আবর্জনার ভাগাড়ে পরিণত। বাহির থেকে নতুন কোন পর্যটক এ বাজারে আসলেই তারা এলাকাবাসীর কাছে প্রশ্ন করে বসে এটি কি বাজার? নাকি অন্যকিছু।

আবার ঈদগাঁও বাজারের ডিসি সড়কের পাশ দিয়ে কোন কোন স্থানে অনেক আগের তৈরি করা ড্রেন থাকলেও সংস্কারের অভাবে সেগুলিও রাস্তার সাথে মিলে একাকার, যেন দেখার উপায় থাকে না যে, এখানে ড্রেন ছিল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/