সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের জেলা সদরে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সকালে বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন ঘোষণা করেছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাহমুদুল করিম মাদু। এরই আগে জাতীয় পতাকা উত্তোলন,জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

উদ্বোধন পর্বে বিদ্যালয় ব্যবস্থাপনা পরিষদের সদস্য আব্দুর রহিম, প্রধান শিক্ষিকা খুরশীদুল জন্নাত, মাইজ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন, ঈদগাহ গ্রামার স্কুলের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বদিউর রহমান, ইউনিয়ন ব্যাংক ঈদগাঁও শাখার ব্যবস্থাপক মোঃ আবু মুছা, সহকারী প্রধান শিক্ষক মোঃ জসীম উদ্দীন, সিনিয়র শিক্ষক আব্দুল মজিদ খানসহ শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে মশাল প্রজনন ও আতশবাজী করা হয়।

প্রতিযোগিতা উপলক্ষে বিদ্যালয় মাঠকে মনো রমভাবে সাজানো হয়। শিক্ষার্থীরা রবীন্দ্রনাথ, নজরুল, সুফিয়া কামাল ও বেগম রোকেয়া হাউজে বিভক্ত হয়ে নির্ধারিত ইভেন্টে অংশ নেয়।

হাউজ পরিদর্শনকালে শিক্ষার্থীদের সৃষ্টিশীলতা দেখে ও প্রশ্নের সঠিক উত্তর শুনে আমন্ত্রিতরা মুগ্ধ হন। দিনব্যাপী এ আয়োজনে দৌড় ও ধাঁধা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর আগে গোলক ও চাকতি নিক্ষেপ, উচ্চ ও দীর্ঘ লাফসহ অন্যান্য ইভেন্ট অনানুষ্ঠানিকভাবে পরিচালনা করা হয়।

উদ্বোধনী বক্তব্যে সভাপতিসহ অন্যন্যা বক্তারা বলেন, বর্তমান সরকার ক্রীড়াঙ্গনের উন্নয়নে নিরলস ভাবে কাজ করছে। সরকারের আন্তরিকতায় ক্রীড়া ক্ষেত্রে উল্লেখযোগ্য সফলতা এসেছে। শিক্ষা প্রতিষ্ঠানেও খেলাধুলার উন্নয়নে মনোযোগ রয়েছে প্রধানমন্ত্রীর। তারা শিক্ষার্থীদের খেলাধুলায় সফলতা আনয়নের মাধ্যমে নিজের ক্যারিয়ার গড়ার ও প্রতিষ্ঠানের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/