Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের আনুষ্ঠানিক যাত্রা শুরু : ‘ঘুষ মুক্ত’ কার্যালয়

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের আনুষ্ঠানিক যাত্রা শুরু : ‘ঘুষ মুক্ত’ কার্যালয়

দীপক শর্মা দীপু; কক্সভিউ :

কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষ কার্যালয়কে ‘ঘুষ মুক্ত’ কার্যালয় ঘোষণা করেছেন কউকের চেয়ারম্যান লে.কর্ণেল (অব.) ফোরকান আহমদ। ২৩ জানুয়ারী কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের আনুষ্ঠানিক যাত্রার প্রথম দিন নাগরিক সমাবেশে তিনি তিনি এ ঘোষণা দেন। এসময় তিনি বলেন- ‘দীর্ঘদিনের গিঞ্জি পর্যটন শহরকে পরিকল্পিকভাবে সাজাতে সর্বোচ্চ চেষ্টা করে যাবো। আগামিতে কক্সবাজার হবে যানযট মুক্ত ও পরিচ্ছন্ন পর্যটন নগরি। সমুদ্র জোয়ারের পানি থেকে ৩০০ মিটার সৈকতের জায়গা ফাঁকা থাকবে। সৈকতের ৩০০ মিটার জায়গা খালি রেখে দোকার-পাট, স্থাপনা হবে। সৈকতের কাছ থেকে প্রথমে ১তলা থেকে দুরত্ব অনুযায়ী ক্রমান্বয়ে বহুতল ভবনের ইমারত নির্মানের অনুমোদন দেয়া হবে। অবৈধভাবে কোন স্থাপনা হবেনা। আগে নির্মিত অবৈধ ভবনের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।’ তিনি কক্সবাজারকে সাজাতে সবার সহযোগিতা কামনা করে বলেন- ‘আইন মেনে ইমারত নির্মান ও ভূমি উন্নয়ন করতে হবে। এর ব্যপ্তয় হলে কাউকে ছাড় দেয়া হবেনা।’

এতে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো: আলী হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জহিরুল ইসলাম খন্দকার ও কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী।

ইমারত উন্নয়ন ও ভুমি উন্নয়ন অনুমোদনের আনুষ্ঠানিক অনুষ্ঠানে কক্সবাজারের পরিকল্পিত উন্নয়নের প্রতিবেদন উপস্থাপন করেন কউকের প্রকৌশলি ল্যাপ.কর্ণেল আনোয়ার ও চট্টগ্রাম উন্নয়ন কতৃপক্ষের নগর পরিকল্পনাবিদ সরওয়ার কামাল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2018/10/Tharmameter.jpg

দেশে আরও ৩ দিনের হিট অ্যালার্ট জারি

  অনলাইন ডেস্ক :দেশজুড়ে বইছে তাপপ্রবাহ। গরমে জনজীবনে হাঁসফাঁস অবস্থা। এ অবস্থায় দেশজুড়ে তাপপ্রবাহ অব্যাহত ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/